ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বাংলাদেশ-কাতার ম্যাচ সরাসরি দেখবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ অক্টোবর ২০১৯ বুধবার, ০৫:৪৩ পিএম
বাংলাদেশ-কাতার ম্যাচ সরাসরি দেখবেন যেভাবে

ক্রিকেটে সাধারণ খেলাতেও বাড়তি উত্তেজনা কাজ করে সমর্থকদের কাছে। তবে ফুটবলে অবস্থাটা ভিন্ন। গুরুত্বপূর্ণ ম্যাচেও গ্যালারী থাকে ফাঁকা, ক্রিকেটের তুলনায় বহুগুণে সস্তা এবং সহজলভ্য টিকিট হলেও দর্শকদের করা যায়না মাঠমুখী।

১০ সেপ্টেম্বর এশিয়ার পরাশক্তি এবং ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এই বাছাইপর্ব ম্যাচের টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৩০ টাকা করে। ভিআইপি টিকিট ১০০ টাকা। আজকে এবং ম্যাচের আগে স্টেডিয়ামর ১৫ নম্বর গেটে মিলবে টিকিট। তবে ঢাকার বাইরে কিংবা দূরে থাকা দর্শকদের জন্যেও থাকছে সরাসরি সম্প্রচার ব্যবস্থা।

২০২২ বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামীকাল বৃহস্পতিবার কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হবে খেলা। সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলা টিভি। বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের বাকি ছয়টি ম্যাচ (হোম-অ্যাওয়ে) সবগুলো সম্প্রচারের স্বত্ব পেয়েছে বাংলা টিভি।

বাছাইয়ের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তাই এবার ঘরের মাঠে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর স্বাগতিকরা।

কাতারের বিপক্ষের এই ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তার মধ্যে গোলরক্ষক ৩ জন, রক্ষণভাগের খেলোয়াড় ৭ জন, মিডফিল্ডার ৮ জন ও স্ট্রাইকার ৫ জন।  

গত সেপ্টেম্বরে এশিয়ান গেমসেই কাতারকে ১-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব -২৩ দল ও মূল জাতীয় দলের মধ্যে পার্থক্য থাকলেও সে জয় থেকে পাওয়া যায় অনুপ্রেরণা। শেষের দিকে একমাত্র গোল করে ম্যাচের মীমাংসা করে দিয়েছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়া। প্রায় এক বছরের ব্যবধানে তাঁর কণ্ঠেও কাতারকে আবার হারানোর সাহস।

বাংলা ইনসাইডার /এসএম