ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

তামিম-রিয়াদের লড়াই দিয়ে কাল পর্দা উঠছে এনসিএলের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ অক্টোবর ২০১৯ বুধবার, ০৬:২০ পিএম
তামিম-রিয়াদের লড়াই দিয়ে কাল পর্দা উঠছে এনসিএলের

টেস্ট ক্রিকেটে ভরাডুবি। ঘরোয়া ক্রিকেটের প্রতি অনীহা। সাথে বাজে ফিটনেস। সবকিছু থেকে মুক্তি পেতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশ্রয় নিয়েছেন কঠোর নিয়মের। দলে সুযোগ পেতে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) অংশগ্রহণ করা বাধ্যতামূলক। বিসিবির এমন ঘোষণার পরেই খেলোয়াড়দের নজর এখন এনসিএলের দিকে। 

কাল থেকে পর্দা উঠছে ২১ তম জাতীয় ক্রিকেট লিগের। তারই ধারাবাহিকতায় বুধবার (৯ অক্টোবর) মিরপুরে উন্মোচিত হয়েছে প্রথম শ্রেণির এই টুর্নামেন্টের শিরোপা। ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়ুব এবং চট্টগ্রাম বিভাগের অধিনায়ক মুমিনুল হক জাতীয় লিগের শিরোপা উন্মোচন করেন। যদিও ঢাকা বা চট্টগ্রাম- উভয় দলই খেলবে দ্বিতীয় স্তরে।

দ্বিতীয় সারির ম্যাচ হলেও এই ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন তামিম ইকবাল। মুমিনুল হকের অধিনায়কত্বে চট্টগ্রামের হয়ে তামিম মুখোমুখি হবে মাহামুদউল্লাহ্‌ রিয়াদের ঢাকা মেট্রোর। প্রথম সারিতে উত্তীর্ণ হতেই মূলত এবারের আসরের লড়াই। চট্টগ্রামের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন আফতাব আহমেদ।

বৃহস্পতিবার চারটি ম্যাচ দিয়ে শুরু হবে এবারের জাতীয় লিগ। প্রথম স্তরের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রাজশাহীর বিপক্ষে লড়বে ঢাকা বিভাগ এবং খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুরের মুখোমুখি হবে খুলনা। 

দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশালের মুখোমুখি হবে সিলেট এবং মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ঢাকা মেট্রো লড়বে চট্টগ্রামের বিপক্ষে। বাংলাদেশ সময় খেলাগুলো শুরু হবে সকাল নয়টায়।

স্কোয়াড

চট্টগ্রাম বিভাগ

তামিম ইকবাল, মুমিনুল হক (অধিনায়ক), সাদিকুর রহমান, পিনাক ঘোষ, ইয়াসির আলী রাব্বি, তাসামুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, মাসুম খান টুটুল, মেহেদী হাসান (অনূর্ধ্ব-১৯), নোমান চৌধুরী, মিনহাজুল আবেদীন আফ্রিদি, শাখাওয়াত হোসেন, ইরফান শুক্কুর ও নাঈম হাসান।

ঢাকা মেট্রো

সাদমান ইসলাম অনিক, রাকিন আহমেদ, শামসুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মার্শাল আইয়ুব, আল আমিন জুনিয়র, জাবিদ হোসেন, সৈকত আলী, আরাফাত সানি, মোহাম্মদ শহিদুল, আবু হায়দার রনি, মানিক খান, মোহাম্মদ ইলিয়াস ও আমিনুল ইসলাম বিপ্লব।

বাংলা ইনসাইডার/এসএম