ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

মেসি-সুয়ারেজ-গ্রিজম্যানে শীর্ষে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯ শনিবার, ০৭:৩০ পিএম
মেসি-সুয়ারেজ-গ্রিজম্যানে শীর্ষে বার্সেলোনা

প্রথমবারের মতো একসাথে গোলের খাতায় নাম লিখিয়েছে মেসি-সুয়ারেজ-গ্রিজম্যান। তাই এইবারের ইপুরুয়া মিউনিসিলিপল স্টেডিয়ামে বার্সেলোনা পেয়েছে ৩-০ গোলের সহজ জয়। আপাতত রিয়াল মাদ্রিদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে গেছে এর্নেস্তো ভালভার্দের দল।  

১৩ মিনিটে এইবারের ডিফেন্সিভ হাইলাইনের পেছনে জায়গাটা দেখেছিলেন লেংলে। এরপর নিজের রক্ষণ থেকে লং বল পাঠিয়েছিলেন গ্রিযমানের উদ্দেশ্যে। তিনি বল রিসিভ করে প্রায় ২৫ গজ দৌড়ে বক্সের ভেতর ডান পাশ থেকে শট মারেন, বারপোস্টে লেগে সেই বল ঢুকে যায় এইবারের জালে। লা লিগায় গ্রিযমান পেয়ে যান চতুর্থ গোল আর লেংলে বার্সার হয়ে পান প্রথম অ্যাসিস্ট।  প্রথমার্ধ তাই শেষ হয় ১-০ ব্যবধানেই। বিরতির পর সার্জি রবার্তোকে বসিয়ে নেলসন সেমেদোকে নামিয়েছিলেন ভালভার্দে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের ইঙ্গিত দিচ্ছিল বার্সা। দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটেও দ্বিতীয় গোলটি পেয়ে যায় তারা। এই গোলে অবদান থাকল বার্সার আক্রমণভাগের সবার। ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের বক্সের বাইরে থেকে দেওয়া পাস সুয়ারেজকে গোলের দিকে এগিয়ে দিয়েছিলেন, সুয়ারেজ প্রথম সুযোগ হাতছাড়া করে পাস বাড়ান পাসে, গ্রিযমানও গোলে চেষ্টা না করে দিয়ে দেন তাঁর পাশে থাকা মেসিকে। বাম পায়ের কোনাকুনি নিচু শটে গোল করে লা লিগায় নিজের দ্বিতীয় গোলও পেয়ে যান আর্জেন্টাইন।

ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের পাস বার্সা সফল হতে পারত আরও আগে। সুয়ারেজ দুর্বল শট করে পার পাননি। পরে বল গোলে জড়িয়েও খালি অফসাইড ফাঁদে গোল পাননি সুয়ারেজ। তাঁর অপেক্ষা আর আক্ষেপ ঘোঁচে ৬৬ মিনিটে। মিডফিল্ড থেকে দারুণ এক থ্রু পাস দেন গ্রিযমান। মেসির সামনে ছিলেন শুধু গোলরক্ষক। নিজে শট না নিয়ে স্কয়ার পাসে তিনি খুঁজে নেন সুয়ারেজকে।

রাতে রিয়াল মাদ্রিদকে আথিতেয়তা দিবে মায়োরকা। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

বাংলা ইনসাইডার/এসএম