ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

১০ বছরেও সাকিবের অনুরোধ রাখেনি বিসিবি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯ শনিবার, ০৭:৫৪ পিএম
১০ বছরেও সাকিবের অনুরোধ রাখেনি বিসিবি

বাংলাদেশ টি-টুয়েন্টি এবং টেস্ট দলের সাকিব আল হাসান মনে করেন দেশের ক্রিকেটের উন্নয়নের জন্য অবকাঠামোগত উন্নয়ন প্রয়োজন। ক্রিকেটকে পুরো দেশব্যাপী ছড়িয়ে দেয়ার পাশাপাশি ‘হোম অফ ক্রিকেট’ খ্যাত মিরপুর স্টেডিয়ামে প্রয়োজনীয় উন্নয়নের তাগিদ দিয়েছেন এই অলরাউন্ডার।  

সম্প্রতি দেশের এক শীর্ষ পত্রিকায় সাক্ষাতকার দেয়ার সময় এমন কথা বলেছেন সাকিব। মিরপুরে জাতীয় দলের অনুশীলন করার জন্যে যে ইনডোর আছে, তার সুবিধা ভালো নয়। নেই কোন শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা (এসি), এসির বদলে ফ্যানের নিচেই ইনডোরে খেলোয়াড়’রা অনুশীলন চালিয়ে যান। বিগত ১০ বছর যাবত বিসিবিকে এই সমস্যার কথা সাকিব জানালেও নেয়া হয়নি কোন পদক্ষেপ।  

সাকিব বলেন, ‘মিরপুরে জাতীয় দলের ইনডোর সুবিধা ভালো নয়। গ্রীষ্মকালে ওখানে ১৫ মিনিটের বেশি ব্যাটিং করা যায় না, এত গরম। ১০ বছর ধরে বলার পরও মিরপুরের ইনডোরে এসি লাগেনি। এটা আমাদের জন্য দুঃখজনক। আমরা যখন অন্যান্য দেশের ইনডোরগুলো দেখি… ফকফকা লাইটের আলো, এসি লাগানো।’

এছাড়া ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের পারিশ্রমিক নিয়েও হতাশ সাকিব। এ বছরও ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ায়নি বিসিবি। ৩০-৪০ হাজার টাকার মধ্যেই রয়েছে ঘরোয়া ক্রিকেট খেলা ক্রিকেটারদের ম্যাচ ফি। উল্টো বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বঙ্গবন্ধু বিপিএলেও ক্রিকেটারদের পারিশ্রমিক কমতে পারে।

একই জায়গায় আটকে থাকা স্বল্প পারিশ্রমিক সকলের জন্যই হতাশাজনক বলে মনে করেন সাকিব। বাঁহাতি তারকা এই অলরাউন্ডার বলেন, ‘অবশ্যই হতাশাজনক। বাংলাদেশের বর্তমান জীবনযাত্রায় চলতে গেলে এই টাকা একজন ক্রিকেটারের জন্য অতি নগণ্য। সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে। যে যেখানে চাকরি করে, প্রতি বছরই বেতন বাড়ে। আমাদের এখানে সব একই জায়গায় থাকে, পারলে আরও কমানো হয়। বিপিএল এবং ঢাকা প্রিমিয়ার লিগ এর উৎকৃষ্ট উদাহরণ।’

বাংলা ইনসাইডার/এসএম