ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

বিশাল জয়ে ক্লাব কাপ শুরু চট্টগ্রাম আবাহনীর

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯ শনিবার, ০৯:২৬ পিএম
বিশাল জয়ে ক্লাব কাপ শুরু চট্টগ্রাম আবাহনীর

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দারুণ সূচনা আয়োজক চট্টগ্রাম আবাহনীর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৪-১ গোলে উড়িয়ে টুর্নামেন্টের যাত্রা শুরু করলো কোচ মারুফুল হকের শিষ্যরা।

টুর্নামেন্টের ৮ মিনিটে প্রথম গোলটি করেন আবাহনীর চিনিদু মেথিউ। ১১ মিনিটে দূরপাল্লা থেকে অসাধারণ গোলে ব্যবধান বাড়ান সম্প্রতি জাতীয় দলে ডাক পাওয়া ১৯ বছর বয়সী ইয়াসিন আরাফাত। ৪০ মিনিটে তৃতীয় গোল করেন চিনিদু। দ্বিতীয় অর্ধে চট্টগ্রাম আবাহনীর হয়ে চতুর্থ গোল করে লুকা। গতবারের শেখ কামাল ক্লাব টুর্নামেন্টের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস এর হয়ে ম্যাচের ৮৭তম মিনিটে একমাত্র গোল করে ইসমাঈল।

আগামীকাল ২০ সেপ্টেম্বর গ্রুপের অন্য ম্যাচে খেলবে ভারতের মোহনবাগান ও লাওসের ইয়াং এলিফ্যান্টস।

‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, ভারতের মোহনবাগান এ্যাথলেটিক ক্লাব, লাওসের ইয়ং এলিফেন্ট ও বাংলাদেশের চট্টগ্রাম আবাহনী লিমিটেড। প্রথমে ‘বি’ গ্রুপের দলগুলো ছিল বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই এফসি, মালয়েশিয়ার তেরাঙ্গানো এফসি ও বাংলাদেশের ঢাকা আবাহনী। কিন্তু শেষক্ষণে ঢাকা আবাহনী নাম প্রত্যাহার করলে তাদের বদলে নেয়া হয়েছে ভারতের আরেক ক্লাব গকুলাম কেরালাকে।

দুই গ্রুপের শীর্ষ দু’টি করে দল সেমিফাইনালের টিকেট পাবে। ফাইনালের টিকেট পাওয়ার লড়াইয়ে সেমিফাইনালে মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন-‘বি’ গ্রুপ রানার্সআপ এবং ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন-‘এ’ গ্রুপ রানার্সআপ। দু’টি সেমিফাইনাল হবে ২৭ ও ২৮ অক্টোবর। আর শিরোপা নির্ধারণী ফাইনাল হবে ৩০ অক্টোবর।

বাংলা ইনসাইডারে/এসএম