ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

আন্দোলনের মাঝেই পাকিস্তান সফরে নারী দল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯ মঙ্গলবার, ০৮:৩৭ পিএম
আন্দোলনের মাঝেই পাকিস্তান সফরে নারী দল

বাংলাদেশ ক্রিকেট সবথেকে বাজে অবস্থা পার করছে এই মুহুর্তে। সাকিব-তামিমদের দেয়া ১১ দফা দাবি এবং বিপরীতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শক্ত অবস্থানে অনিশ্চিত দেশের ক্রিকেটীয় ভবিষ্যত। তবে এই অচলাবস্থার ভেতরেই নিরবে পাকিস্তান রওনা দিয়েছে বাংলাদেশ নারী দল।  

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৭টায় পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছেন অধিনায়ক সালমা খাতুন ও রুমানা আহমেদরা। পাকিস্তান সফরের দলে থাকা এক ক্রিকেটার এ ব্যাপারে বললেন, মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি সাকিব ভাইদের আন্দোলনের ব্যাপারটি। আমরা এমনিতেই খেলা কম পাই। যে কারণে আমাদের পক্ষে সম্ভব হয়নি সফর বর্জন কিংবা ক্রিকেট থেকে দূরে থাকার মতো কঠিন সিদ্ধান্তে যেতে।

সবশেষ ২০১৫ সালে পাকিস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ। এবারের সফরে মূল কোচদের পাচ্ছে না মেয়েরা। ইমার্জিং দলকে নিয়ে জাতীয় দলের কোচিংস্টাফ গেছেন শ্রীলঙ্কায়। সালমা-রুমানাদের কোচ হয়ে যাচ্ছেন দীপু রায় চৌধুরী।

মেয়েদের পাকিস্তান সফরের দলে আছেন নতুন মুখ একা মল্লিক। দলে ফিরেছেন অলরাউন্ডার লতা মণ্ডল। যথারীতি টি-টুয়েন্টি দলের অধিনায়কত্বে থাকছেন সালমা খাতুন আর ওয়ানডেতে রুমানা আহমেদ।

সফরে আগামী ২৬, ২৮ ও ৩০ অক্টোবর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে খেলবে সালমা খাতুন ও তার দল। একই ভেন্যুতে দুই ম্যাচ সিরিজের ওয়ানডে শুরু হবে ২ নভেম্বর। দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর। যে দলের নেতৃত্ব দেবেন রুমানা আহমেদ।

পাকিস্তান সফরে বাংলাদেশ স্কোয়াড

সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান শুকতারা, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক),সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, এক্কা মন্ডল, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিংকি, শারমিন সুলতানা সুপ্তা ও সানজিদা আক্তার মেঘলা।

বাংলা ইনসাইডার/এসএম