ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

আউট না হয়েও আউট সৌম্য

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার, ০৮:৪৩ পিএম
আউট না হয়েও আউট সৌম্য

নাইম শেখ ফিরেছেন কিছুক্ষণ হল। এরপর আগের ম্যাচের নায়ক মুশফিকুর রহিম ক্রিজে আসেন সৌম্যকে সঙ্গ দিতে। আগের ম্যাচের মতো বড় পার্টানারশীপ উঁকি দিলেও আজকের ম্যাচটা নিজের করতে পারলেন না মুশফিক।

এবার বোলার চাহাল, স্লগফ সুইপ করলেন মুশফিক। ক্যাচ উঠল সেই ক্রুনাল পান্ডিয়ার কাছে। আগের ম্যাচের মতো ভুল করলেন না ক্রুনাল, ৬ বলে ৪ রান করে ফিরে গেলেন মুশফিক। এই ওভারের শেষ বলে চাহালের ঘূর্ণিতে পরাস্ত হয় সৌম্যও। স্টাম্পিং হয়ে ৩০ রান করে ফিরেছেন সৌম্য।

তবে সৌম্যর আউটে প্রথম জায়ান্ট স্ক্রিনে নট আউট দেখায়। এরপর সাথে সাথেই ডিসিশন পাল্টে আউট দেখায় থার্ড আম্পায়ার। ১৩ তম ওভারে দলীয় তৃতীয় এবং চতুর্থ উইকেটের পতন ঘটল টাইগারদের।

স্কোরবোর্ড

বাংলাদেশ ১০৪/৪

ওভার ১৩  

সাজঘরে ফেরার তর সইলো না লিটনের

দুইটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারলেন না লিটন। চাহালের বলে এলবিডব্লুর আবেদন ছিল, কিন্তু আম্পায়ার সাড়া দেননি। দোনোমনো করতে করতে ক্রিজ থেকে বেরিয়ে এসেছিলেন, ঢোকার আগেই পান্ট স্টাম্প ভেঙে দিলেন স্টাম্প। ২৯ রানে ফিরলেন লিটন। রিপ্লেতে দেখা গেছে, ভারত রিভিউ নিলে এলবিডব্লিউতে আউটই হতেন লিটন।

জীবন পেল লিটন, উড়ন্ত সূচনা বাংলাদেশের

রাজকোটে রান তাড়া করে সফল হবার সম্ভাবনা ৬৫ শতাংশের উপর। আর আগে ব্যাট করলে সেটা নেমে আসে ৩৫-এ। বাংলাদেশের সিরিজ জিততে ঐ ৩৫ শতাংশেই ঢুকতে হবে। আর সেই লক্ষ্যে উড়ন্ত সূচনা এনে দিয়েছে দুই ওপেনার।

নাইম শেখ আগের ম্যাচেও করেছিলেন ২৭ রান। দ্বিতীয় ম্যাচেও খেলছেন সাবলীলভাবে। সাথে সঙ্গ দিচ্ছেন লিটন কুমার দাস। এই দুজনে চড়ে পাওয়াপ্লেতে সংগ্রহ রান। লিটন এবং নাইম দুজনেই অপরাজিত রয়েছে ২৬ রানে।

ষষ্ঠ ওভারে যুজবেন্দ্র চাহালের বলে স্টাম্পিং হয়ে প্যাভিলয়নের পথে এগোয় লিটন। তবে রিশাভ পান্ট স্ট্যাম্পের সামনে থেকে বল ধরায় আউটের বদলে নো বল পায় বাংলাদেশ।

বাংলা ইনসাইডার/এসএম