ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশকে অনুকরণ করল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০১৯ সোমবার, ০৪:০১ পিএম
বাংলাদেশকে অনুকরণ করল পাকিস্তান

গাব্বার পর অ্যাডিলেডেও ইনিংস পরাজয় পাকিস্তানের। বারবার বৃষ্টির বাঁধায় খেলা বন্ধ হয়ে যাওয়ায় ম্যাচ গড়িয়েছিল আজ চতুর্থ দিনে। তবুও ইনিংস পরাজয় ঠেকাতে পারল না পাকিস্তান। নিজেদের অস্ট্রেলিয়া সফর থেকে তাই খালি হাতেই ফিরতে হচ্ছে পাকিস্তানকে। গোলাপি বলের টেস্টে যেন বাংলাদেশকেই অনুকরণ করল পাকিস্তান।

চতুর্থ দিনের শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। শান মাসুদ ও আসাদ শফিক মিলে প্রথম ঘণ্টা নির্বিঘ্নে পার করে দিয়েছেন। কিন্তু ১০৩ রানের জুটিটা ভেঙেছে বিরতির খানিক পরেই। শফিকের বিদায় করে এ জুটি ভাঙেন নাথান লায়ন। এরপর অবশ্য খুব বেশিক্ষণ টিকতে পারেননি মাসুদও।

তবে ষষ্ঠ উইকেটে রিজওয়ানের সঙ্গে ইফতেখার আহমেদ ৪৭ রানের জুটি গড়েছিলেন। তাতে ইনিংস ব্যবধান এড়ানোর কিছুটা স্বপ্ন জেগেছিল তাদের। কিন্তু এ জুটি ভাঙতেই কার্যত শেষ হয়ে যায় তাদের স্বপ্ন। এরপর আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ইয়াসির শাহও কিছু করতে পারেননি। ফলে ২৩৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। ইনিংস ব্যবধানেই হার মানতে বাধ্য হয় দলটি।

১২৭ বলে ৮টি চার ও ১টি ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেছেন মাসুদ। আসাদের ব্যাট থেকে আসে ৫৭ রান। ১১২ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। রিজওয়ান করেন ৪৫ রান। অস্ট্রেলিয়ার পক্ষে ৬৯ রানের খরচায় ৫টি উইকেট নেন লায়ন। ৩টি উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩০২ রানে অলআউট হয় পাকিস্তান। অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রান করে ইনিংস ঘোষণা করে। অ্যাশেজে জ্বলে উঠতে না পারা ওয়ার্নার ছিলেন এই টেস্টের ম্যান অব দ্যা টুর্নামেন্ট।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসঃ ১২৭ ওভারে ৫৮৯/৩ (ওয়ার্নার ৩৩৫*, ল্যাবুশেন ১৬২; আফ্রিদি ৩/৮৮)

পাকিস্তান প্রথম ইনিংসঃ ৯৪.৪ ওভারে ৩০২/১০ (ইয়াসির ১১৩, বাবর ৯৭; স্টার্ক ৬/৬৬)

পাকিস্তান দ্বিতীয় ইনিংসঃ ৮২ ওভারে ২৩৯/১০ (আগেরদিন ৩৯/৩, ফলোঅন) (শান ৬৮, শফিক ৫৭, রিজওয়ান ৪৫; লায়ন ৫/৬৯ হ্যাজেলউড ৩/৬৩)

ফলাফল- পাকিস্তান ইনিংস এবং ৪৭ রানে পরাজিত।

বাংলা ইনসাইডার/এসএম