ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

মুস্তাফিজদের খেলতে হবে নবির অধিনায়কত্বে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০১৯ সোমবার, ০৫:০৯ পিএম
মুস্তাফিজদের খেলতে হবে নবির অধিনায়কত্বে

বিপিএলের পর্দা উঠছে আগামী ১১ ডিসেম্বর। তবে এখন পর্যন্ত প্লেয়ার ড্রাফট বাদে নেই কোন দলের প্রচার-প্রচারণা। এবারের ভিন্নধর্মী আয়োজনের কারণে সাতটি দলই প্রথমবারের মতো খেলবে। কিন্তু দলের লোগো উন্মোচন কিংবা দলের অধিনায়ক ঘোষণা- কিছুই করছে না দলগুলোর নীতিনির্ধারকরা।

দলগুলোর নেই কোন মুখপাত্র। দলের দায়িত্বে থাকা বিসিবির কর্মকর্তারা অনেকটাই উদাসীন বিপিএল নিয়ে। খেলোয়াড় কোটা অপূর্ণ রাখার পাশাপাশি নেই শিরোপা জয়ের ক্ষুধা। ঢাকা প্লাটুনের অধিনায়কত্ব মাশরাফিকে দেয়ার ঘোষণা করলেও বাকী দলগুলোর কি হবে তা জানেনা কেউ।

এরমধ্যে জানা গেছে, রংপুর রেঞ্জার্সের অধিনায়ক হবেন আফগান তারকা মোহাম্মদ নবি। আনুষ্ঠানিক কোন ঘোষণা নেই, তবে রংপুর রেঞ্জার্সের একটি ফেসবুক পেজ থেকে ঘোষণা এসেছে এমনই। আর এমন খবরকে গুজব বলে উড়িয়ে দিচ্ছে না দলটি। সব ঠিক থাকলে নবির অধীনেই খেলতে যাচ্ছে মুস্তাফিজরা।

বিসিবি থেকে রংপুরের দায়িত্বপ্রাপ্ত ডিরেক্টর আকরাম খান জানিয়েছেন, ‘আমাদের বিবেচনায় অধিনায়ক হিসেবে মোহাম্মদ নবিই এগিয়ে আছেন। তবে এখনও আমরা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিইনি। আমিই যেহেতু দলটির ডিরেক্টর, সে কারণে খুব শিগগিরই অধিনায়কের নাম ঘোষণা করে দেবো। তবে, যেহেতু দলে অন্যদের চেয়ে অভিজ্ঞতায় এগিয়ে মোহাম্মদ নবি, তাকেই আমরা এগিয়ে রেখেছি।’

বিপিএলে এর আগে অনেকগুলো আসরে খেললেও মোহাম্মদ নবি কোনো দলকে নেতৃত্ব দেননি। এবার হলে, এটা হবে তার প্রথম। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিয়ান শাই হোপকে পাচ্ছে না রংপুর। এ কারণে, তারা এই টুর্নামেন্টে খেলার জন্য আহমেদ শেহজাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

রংপুর রেঞ্জার্স স্কোয়াড

দেশি ক্রিকেটার: মোস্তাফিজুর রহমান, নাইম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী, সঞ্জিত সাহা।

বিদেশি ক্রিকেটার: মোহাম্মদ নবি, শাই হোপ, ক্রিস গ্রেগরি, ক্যামেরন ডেলপোর্ট।

বাংলা ইনসাইডার/এসএম