ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

বিপিএলের কোচ-অধিনায়ক পরিচিতি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার, ১০:১৬ পিএম
বিপিএলের কোচ-অধিনায়ক পরিচিতি

উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বেশ তোপের মুখে পড়তে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। অক্রিকেটীয় অনুষ্ঠান আর বলিউড তারকাদের আধিপত্যে চাপা পড়েছে দেশের সংস্কৃতি। মাঠের লড়াইয়েও সুবিধা করতে পারছে না বোর্ড। অপেশাদার আর আগোছাল নিয়মেই কাল শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল।

টুর্নামেন্টের প্রথম ম্যাচের ১৮ ঘন্টার মতো সময় বাকি থাকতে নিশ্চিত করা হয়েছে সাত দলের অধিনায়কের নাম। ঢাকা প্লাটুনের মাশরাফি বিন মুর্তজা ছাড়া বাকি ছয় অধিনায়কই ঠিক করা হয়েছে মঙ্গলবার, টুর্নামেন্ট শুরুর আগের দিন। বিপিএলের অধিনায়কদের আনুষ্ঠানিক ফটোসেশন হলো সন্ধ্যার দিকে। তাতে ঢাকার অধিনায়ক মাশরাফি নেই, তার বদলে আছেন মুমিনুল। আর রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবি ছিলেন অনুপস্থিত।

বিপিএলে এবার প্রথমবারের মতো অধিনায়কত্ব করছেন তিনজন- সিলেটের মোসাদ্দেক হোসেন, কুমিল্লার দাশুন শনাকা ও রাজশাহীর আন্দ্রে রাসেল। মোসাদ্দেক বিপিএলে খেলেছেন এর আগে দুটি দলের হয়ে ৪৭টি ম্যাচ, বিপিএলে না হলেও ঘরোয়া ক্রিকেটে আবাহনীর মতো দলকেও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার।

কুমিল্লার অধিনায়ক হিসেবে শনাকার নামটা বেশ সময় নিয়ে ঘোষণা করেছে টিম ম্যানেজমেন্ট। এর আগে শ্রীলঙ্কাকে তিনটি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার। অক্টোবরে পাকিস্তান সিরিজে বেশ কয়েকজন প্রথম সারির ক্রিকেটার নিজেদের সরিয়ে নিলে শনাকাকে দায়িত্ব দিয়ে পাঠিয়েছিল শ্রীলঙ্কা। এবার তিনি দায়িত্ব নিচ্ছেন কুমিল্লারও।

বিপিএলে সাত দলের অধিনায়ক

ঢাকা প্লাটুন: মাশরাফি বিন মর্তুজা।

খুলনা টাইগার্স: মুশফিকুর রহীম।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: মাহমুদউল্লাহ রিয়াদ

সিলেট থান্ডার্স: মোসাদ্দেক হোসেন সৈকত

রাজশাহী রয়্যালস: আন্দ্রে রাসেল

কুমিল্লা ওয়ারিয়র্স: দাসুন সানাকা

রংপুর রেঞ্জার্স: মোহাম্মদ নবী

সাত দলের কোচ

ঢাকা প্লাটুন: মোহাম্মদ সালাউদ্দীন

সিলেট থান্ডার্স: হার্সেল গিবস

কুমিল্লা ওয়ারিয়র্স: ওটিস গিবসন

খুলনা টাইগার্স: জেমস ফস্টার

রাজশাহী রয়্যালস: ওয়াইজ শাহ

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: পল নিক্সন

রংপুর রেঞ্জার্স: মার্ক ও’ডোনেল

বাংলা ইনসাইডার/এসএম