ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

মুশফিককে দলে চান শাহরুখ খান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯ রবিবার, ০৫:৩৩ পিএম
মুশফিককে দলে চান শাহরুখ খান

পৃথিবীর সবথেকে ব্যয়বহুল ফ্রাঞ্জাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম অনুষ্ঠিত হবে তিনদিন বাদে। নিলামের জন্য সবশেষ তালিকায় জায়গা হয়েছে পাঁচজন বাংলাদেশি ক্রিকেটারের। এরমধ্যে মুশফিকসহ তিনজন ক্রিকেটারকে রাখা হয়েছে দলগুলোর অনুরোধে।

চূড়ান্ত তালিকায় মুশফিককে উইকেটকিপার, মোস্তাফিজকে পেসার আর মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাদের মধ্যে মোস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিকুর রহিম। আগ্রহ দেখাননি ভারতের এই মেগা ইভেন্টের জন্য। মুশফিককে আইপিএলের আসন্ন আসরে পেতে ভারত থেকেই অনুরোধের চিঠি উড়ে এসেছে। ভারতীয় মিডিয়ায় গুঞ্জন উঠেছে, শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স আগ্রহ দেখিয়েছে মুশফিককে নিয়ে।

কারণ একজন মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যানের সঙ্কটে রয়েছে কেকেআর। কলকাতা এবার ছেড়ে দিয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে। তার জায়গায় একজন উইকেটকিপার ব্যাটসম্যান চাইছে নাইট রাইডার্সরা। কলকাতা নিজেদের চাহিদার কথা মাথায় রেখে দ্বিতীয় উইকেটকিপার পেতে মুশফিকের জন্য লড়বে। প্রথম উইকেটকিপার হিসেবে দলপতি দিনেশ কার্তিক নিজেই থাকবেন।

নিলামের জন্য ৩৫ কোটি ৬৫ লাখ রুপি খরচ করতে পারবে কলকাতা। আর মুশফিকের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭৫ লাখ। কলকাতা বাদে উইকেটরক্ষক সঙ্কটে ভুগছে কোহলির ব্যাঙ্গালুরু। এই দলটিও লড়তে পারে মুশফিকের জন্য।

১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএল নিলামের আগে চূড়ান্ত তালিকায় আছেন ৩৩২ ক্রিকেটার। এদের মধ্যে ২৪ জন ক্রিকেটার আছেন যারা মুশফিকের মতো নিবন্ধন করেননি, অথচ ফ্র্যাঞ্চাইজিরা অনুরোধ করেছে নিবন্ধনের জন্য।

বাংলা ইনসাইডার/এসএম