ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

বিসিবির সিদ্ধান্তে খুশী মাশরাফি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০ সোমবার, ০৬:৫৭ পিএম
বিসিবির সিদ্ধান্তে খুশী মাশরাফি

গত নভেম্বরে ক্রিকেটারদের আন্দোলনের পরে ম্যাচ ফি বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত ১২ই জানুয়ারি বিসিবির বার্ষিক বোর্ড সভায় ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। আর এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এই ব্যাপারে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বলেন, ‘যারা টেস্ট ক্রিকেটকে বেশি প্রাধান্য দেয় তাদের বেতন বেশি করা উচিত। তাহলে আমাদের টেস্ট ক্রিকেটের চিত্রটি পরিবর্তন হতে পারে এবং আমি মনে করি এক্ষেত্রে বিসিবি অনেক সুন্দর একটি সিদ্ধান্ত নিয়েছে, কারণ অনেকেই এখন টেস্ট খেলতে চায় না।

এখন বেতনের মধ্যে থাকলে সেই স্পিরিটটা আসবে যে আমি যদি টেস্ট খেলি তাহলে বোর্ড থেকে আরো বেতন পাব। আমি মনে করি এই সিদ্ধান্তটি বোর্ডের অনেক ভালো যে এভাবে ভাগাভাগি হচ্ছে। তিন ফরম্যাটের জন্য অ্যাভেইলেবেল থাকবে তাদের জন্য অবশ্যই যারা এক ফরম্যাট বা দুই ফরম্যাট খেলে তাদের বেতন বেশি হওয়া উচিত।’

২০১৭ সালে সর্বশেষ ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়েছিল বিসিবি। সেবার টেস্টের ম্যাচ ফি ২ লক্ষ টাকা থেকে হয়েছে সাড়ে ৩ লক্ষ। ওয়ানডের ম্যাচ ফি ১ লক্ষ থেকে বেড়ে ২ লক্ষ টাকা। টি-টোয়েন্টির ম্যাচ ফি ৭৫ হাজার টাকা থেকে বেড়ে ১ লাখ ২৫ হাজার টাকা করে বোর্ড। তারও আগে ২০১৩ সালে ক্রিকেটারদের ম্যাচ ফি বৃদ্ধি করে বোর্ড। বিগত ৭ বছরে এই নিয়ে তিনবার বাড়ানো হল ক্রিকেটারদের ম্যাচ ফি।

বাংলা ইনসাইডার/এসএম