ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু সংগ্রহ টাইগারদের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০ সোমবার, ০৯:১৮ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াকু সংগ্রহ টাইগারদের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল আসরের আগে প্রস্তুতি ম্যাচে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ যুব দল। সাউথ আফ্রিকার প্রিটোরিয়ায় এলসি ডি ভিলিয়ার্স ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলি। বৃষ্টির কারণে এই ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছে ৪৩ ওভারে। আর নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫০ রান তোলে টাইগার যুবারা।

টাইগার যুবাদের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। ১৫ ওভার স্থায়ী জুটিতে আসে ৭০ রান। ৩৮ বলে ৫ চারে ৩২ রান করে আউট হন তামিম। তবে ফিফটি তুলে নেন পারভেজ হোসেন ইমন। ৮২ বলে ৪ চার ও ২ ছয়ে ৫২ রান করে স্বেচ্ছা অবসরে যান ইমন। এর আগে অবশ্য তিনে নেমে ১৫ রান করে আউট হন মাহমুদুল হাসান জয়।

৫ নম্বরে নেমে সুবিধা করে উঠতে পারেননি অধিনায়ক আকবর আলি। ১৬ বলে ১ চারে ১২ রান করে আউট হন আকবর। ৫ম উইকেট জুটিতে তৌহিদ হৃদয় ও শামীম হোসেন যোগ করেন ৮১ রান, তাও মাত্র ৪১ বলে। ৫৭ বলে ১ টি করে চার ও ছক্কায় ৫৩ রান করে ৫ম ব্যাটসম্যান হিসাবে আউট হন হৃদয়। ৭ এ নেমে ১১ রান করে আউট হন অভিষেক দাস।

৪৩ ওভারে নেমে আসা ম্যাচে ৬ উইকেট হারিয়ে ২৫০ রান স্কোরবোর্ডে জমা করে টাইগার যুবারা। ৩৩ বলে ৩ টি করে চার ও ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন শামীম হোসেন। এর আগে পচেফস্ট্রুমে নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটি একাদশের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ৪১ বলে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেছিলেন শামীম।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ২৫০/৬ (৪৩), তানজিদ ৩২, ইমন ৫২ (স্বেচ্ছা অবসর), জয় ১৫, হৃদয় ৫৩, আকবর ১২, শামীম ৫৯*, অভিষেক ১১, তানজিম ০*।

বাংলা ইনসাইডার/এসএম