ঢাকা, রোববার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ

আমির তাণ্ডবে ফাইনালে খুলনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০ সোমবার, ১০:২১ পিএম
আমির তাণ্ডবে ফাইনালে খুলনা

প্রথম কোয়ালিফায়ারে রাজশাহীকে উড়িয়ে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। নাজমুল হোসেন শান্তর ব্যাটিং তাণ্ডব আর মোহাম্মদ আমিরের বোলিং তোপে আন্দ্রে রাসেলদের হেসেখেলে ২৭ রানে হারিয়েছে খুলনা। আগামী ১৫ জানুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজশাহীর প্রতিপক্ষ চট্টগ্রাম।

খুলনার দেয়া লক্ষ্যটা আহামরি ছিলনা। ২০ ওভারে ১৫৯ রানের লক্ষ্যে প্রথমেই আমিরের বোলিং তোপে পড়ে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। দলের টপ অর্ডারের ব্যর্থতায় ভেঙে পড়ে মিডল অর্ডারও। শুধুমাত্র ব্যতিক্রম ছিলেন শোয়েব মালিক। দলের এমন ভরাডুবিতেও বুক চিতিয়ে খেলেছেন ৮০ রানের ঝড়ো ইনিংস। যদিও শোয়েবকেও ফিরিয়েছেন ঐ আমির।

শোয়েব মালিকের পর দলের হয়ে সর্বোচ্চ ইনিংস স্পিনার তাইজুল ইসলামের ১২ রান। রাজশাহীকে বিধ্বস্ত করে এদিন আমির তুলে নিয়েছেন বিপিএলের সেরা বোলিং ফিগার। মাত্র ১৭ রানের বিনিময়ে একাই নিয়েছেন ৬ উইকেট। ওয়াহাব রিয়াজকে টপকে এটাই এখন ব্যক্তিগত সেরা ফিগার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। তৃতীয় ওভারের শুরুতেই তারা হারায় ওপেনার মেহেদী হাসান মিরাজের উইকেট। এরপর পঞ্চম বলে রানের খাতা খোলার আগেই রাইলি রুশোকে ফিরিয়েছেন ইরফান। মিরাজ এবং রুশো ফিরে যাওয়ার পর শামসুর রহমান শুভকে নিয়ে ইনিংস মেরামত শুরু করেন শান্ত।

শামসুর ৩২ রান করে ফিরলেও শান্ত একপ্রান্ত আগলে রেখে ৩৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। এরপর অধিনায়ক মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে আরেকটি জুটি গড়েন শান্ত। মুশফিক শেষ দিকে ২১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন। এরপর নাজিবউল্লাহ জাদরান এবং (১২) এবং শান্ত (৭৮) খুলনার বড় সংগ্রহ নিশ্চিত করে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোরবোর্ড

খুলনা টাইগার্স ১৫৮/৩   ওভার ২০

রাজশাহী রয়েলস ১৩১/১০   ওভার ২০

ফলাফল- খুলনা টাইগার্স ২৭ রানে জয়ী

বাংলা ইনসাইডার/এসএম