ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

বড় জয় দিয়ে যুবাদের বিশ্বকাপ আসর শুরু

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০ শনিবার, ১০:৩২ পিএম
বড় জয় দিয়ে যুবাদের বিশ্বকাপ আসর শুরু

বড় জয় দিয়ে আইসিসি অনুর্ধ ১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর শুরু করল বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার পচেফ্রস্টুমে জিম্বাবুয়েকে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৯ উইকেটের বড় জয় পায়।

শনিবার ‘সি’ গ্রুপের ম্যাচে আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ২৮.১ ওভারে ৬ উইকেটে ১৩৭ রান তোলার পর নামে বৃষ্টি। খেলা বন্ধ থাকে দীর্ঘক্ষণ। আবার খেলা শুরু হলে জিম্বাবুয়ে আর ব্যাটিংয়ে নামতে পারেনি। শুমবা ৩২ বলে ২৮ ও পাঁচ নম্বরে নামা তাদিওয়ানাশে মুরুমানি ৩৩ বলে ৩১ রান করেন।

বল হাতে ১টি করে উইকেট নিয়েছেন পাঁচ বোলার তানজিম হাসান সাকিব, শরীফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, শামীম হোসেন ও রাকিবুল ইসলাম।

২২ ওভারে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৩০। লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ইমন ও তানজিদ হাসান। প্রথম দুই ওভারেই দুজন তোলেন ৪১ রান। এর মধ্যে দ্বিতীয় ওভারে তানজিদ হাঁকান তিনটি ছক্কা ও একটি চার। এই ওভারেই আসে ২৮ রান!

তৃতীয় ওভারে মাত্র ১০ বলে তিনটি কারে চার ও ছয়ের মারে ৩২ রান করে তানজীদ সাজঘরে ফিরে গেলে ইমন দলকে জিতিয়ে মাঠ ছাড়ে।

ইমন মাত্র ৩৩ বলে ৫৮ রান করেন। তার ইনিংসটি সাজানো ছিলো ৫টি চার ও ২টি ছয়ের মারে। ইমনের সঙ্গে ৩৮ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল হাসান জয়। তাঁর ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৫ রান। দুর্দান্ত ইনিংস খেলার জন্য ম্যাচ সেরার পুরস্কার ওঠে ইমনের হাতে।

‘সি’ গ্রুপ থেকে এটি বাংলাদেশের প্রথম ম্যাচ ছিলো। ২১ জানুয়ারি স্কটল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে টাগার যুবারা। গ্রুপপর্বের তৃতীয় ও সর্বশেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে ২৪ জানুয়ারি।

বাংলা ইনসাইডার