ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

বাঁচা-মরার ম্যাচে অনিশ্চিত জামাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০ রবিবার, ০২:৫৩ পিএম
বাঁচা-মরার ম্যাচে অনিশ্চিত জামাল

বঙ্গবন্ধু গোল্ডকাপে টিকে থাকতে হলে আজকে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। এমন সমীকরণের ম্যাচে নিয়মিত অধিনায়ক এবং দলের অন্যতম অংশ জামাল ভূঁইয়া থাকছেন অনিশ্চিত। এছাড়া ফিলিস্তিন ম্যাচের আরও তিনজন ফুটবলারদের নিয়ে রয়েছে শঙ্কা।

দুই দলের পয়েন্ট আর গোল ব্যবধান সব সমান হওয়ায় ম্যাচে যে জিততে তারাই উঠবে সেমিফাইনালে। ড্র হলে সরাসরি টাইব্রেকার। বিকেল ৫টায় বাংলাদেশ ও শ্রীলংকা ম্যাচের পর নির্ধারণ হবে টুর্নামেন্টের তৃতীয় সেমিফাইনালিস্ট। এর আগে ফিলিস্তিন ও বুরুন্ডি শেষ চারে নাম লিখিয়েছে।

ছয় দলের আসরে ‘এ’ গ্রুপ থেকে এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বাংলাদেশ ও শ্রীলঙ্কা- দু’দলকেই তারা হারিয়েছে ২-০ গোলে। রবিবার (১৯ জানুয়ারি) লঙ্কানদের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে তাই জয়ের কোনো বিকল্প নেই জেমি ডের দলের। কিন্তু বাঁচা-মরার এই ম্যাচে খেলতে পারছেন না জামাল, দলীয় সূত্র নিশ্চিত করেছে বিষয়টি।

এদিকে জামালের পরিবর্তে মিডফিল্ডে দেখা যেতে পারে মানিক মোল্লাকে। বাংলাদেশের শুরুর একাদশে পরিবর্তন আসছে আরও। জ্বরের কারণে খেলতে পারছেন না সেন্টার-ব্যাক ইয়াসিন খান। বাদ পড়তে পারেন রাইট-ব্যাক রায়হান হাসান। তার জায়গায় ফিরতে পারেন বিশ্বনাথ ঘোষ। সাদ উদ্দিনের সঙ্গে ফরোয়ার্ড হিসেবে দেখা যেতে পারে মাহবুবুর রহমান সুফিলকে।

রানার্সআপ হিসেবে সেমি-ফাইনালের টিকিট পেতে শ্রীলঙ্কার সঙ্গে জিততেই হবে বাংলাদেশকে। নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচটি ড্র থাকলে দুই দলের গোল ব্যবধান, মুখোমুখি ফল সবই সমান হবে। সেক্ষেত্রে আসরের নিয়ম অনুসারে, সরাসরি টাইব্রেকারে গড়াবে খেলা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ শুরু বিকাল ৫টায়।

বাংলা ইনসাইডার/এসএম