ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

মতিনের জোড়া গোলে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০ রবিবার, ০৭:৪৪ পিএম
মতিনের জোড়া গোলে সেমিফাইনালে বাংলাদেশ

ফিলিস্তিনের বিপক্ষে হারায় আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিলনা বাংলাদেশের সামনে। অপেক্ষাকৃত দুর্বল দলটির বিপক্ষে বড় জয় দিয়েই সেমিফাইনালে পৌছাল কোচ জেমি ডের শিষ্যরা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে মতিন মিয়ার জোড়া গোলে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়েছে লাল-সবুজরা।

এই জয়ে তৃতীয় সেমিফাইনালিস্ট হিসেবে গ্রুপপর্ব পার করলো বাংলাদেশ। ‘এ’ গ্রুপ রানার্সআপ হয়ে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বুরুন্ডির বিপক্ষে ২৩ জানুয়ারি বিকেল ৫ টায়। তবে দারুণ এই জয়ে কিছুটা কালিমা পড়েছে শেষ দিকে তপু বর্মণের লাল কার্ড দেখা। সেমিফাইনালে বুরুন্ডির বিপক্ষে যে দেশসেরা এই ডিফেন্ডারকে পাচ্ছে না বাংলাদেশ।

ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু ইব্রাহিমের ক্রসে গোলমুখে কেন বলটি নিয়ন্ত্রণে নিতে গেলেন সাদউদ্দিন, তা বোঝা গেল না। ৫ মিনিট পরেই অভিষিক্ত মানিক হোসেন মোল্লা ও মতিন মিয়ার রসায়নে এগিয়ে যায় বাংলাদেশ। হোল্ডিং মিডফিল্ডার মানিকের এরিয়াল থ্রু বক্সের মধ্যে বাঁ পায়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে প্রথম গোলটি করেন মতিন।

নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়ার স্থলে আজ অভিষিক্ত হওয়া মানিকের প্রশংসা করতেই হবে। দুই সেন্টারব্যাক তপু বর্মন ও রিয়াদুল হাসানের সামনে দাঁড়িয়ে রক্ষণভাগকে ছায়া দিয়ে গেলেন পুরো ম্যাচ। রক্ষণাত্মক কৌশলের সঙ্গে রক্ষণচেরা থ্রু দিতেও পারদর্শী এই মিডফিল্ডার।

৬৪ মিনিটে মতিনের দ্বিতীয় গোল সলো মুভে। মাঝমাঠ থেকে শ্রীলঙ্কার এক ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নিয়ে বাম প্রান্ত দিয়ে দ্রুত গতিতে ভেতরের দিকে ঢুকে ইনসাইড ডজে গোলরক্ষককে কাটিয়ে গোলটি করেছেন মতিন। ৮৩ মিনিটে শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছেন ইব্রাহিম। বদলি রাকিব হোসেনের ক্রস থেকে গোলমুখে টোকা দিয়ে গোলটি করেছেন এই উইঙ্গার।

বাংলা ইনসাইডার/এসএম