ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০ শনিবার, ০৬:০৬ পিএম
বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের

চলতি বছর সেপ্টেম্বরেই পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ ক্রিকেট। কিন্তু পাকিস্তানে এশিয়া কাপ হলে বয়কটের ঘোষণা দিয়েছে ভারত। অবশ্য পাকিস্তান ভারতের জন্য রাখতে চাইছে আলাদা সুবিধা। পাকিস্তানে যেতে সমস্যা হলে নিরপেক্ষ ভেন্যুতে ভারতের ম্যাচগুলো আয়োজনের কথা জানিয়েছে তারা, আর তাতে না হলে বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

মাঝে গুজব রটেছিল, টাইগারদের ক্রিকেট দলকে তাদের দেশে নেয়ার বিনিময়ে পাকিস্তান এশিয়া কাপ আয়োজকের দায়িত্ব ছেড়ে দিচ্ছে বাংলাদেশকেই। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান এই গুজবকে পুরোপুরি উড়িয়ে দিয়েছেন।

ওয়াসিম খান বলেন, ‘আয়োজক বদলে ফেলার বিশেষ কোনো ক্ষমতা পিসিবি বা আইসিসি-র হাতে নেই। এটা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সিদ্ধান্ত। দুটি ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের চিন্তা-ভাবনা করছি এখন আমরা।’

সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ড-কে (বিসিসিআই) একটি হুমকিও দিয়ে রেখেছে পাকিস্তান। এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তানে না গেলে ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে না তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি দিয়ে পিসিবির এই কর্মকর্তা জানান, ‘ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসে। তাহলে ভারতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা অংশগ্রহণ করব না।’

প্রসঙ্গতঃ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হচ্ছে ভারত। আর আগে চলতি বছরের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। আগে থেকেই শোনা যাচ্ছিল, ভারত যদি পাকিস্তানের মাটিতে খেলতে না যায়, তাহলে এশিয়া কাপ আয়োজকের মর্যাদা হারাতে পারে পাকিস্তান।

বাংলা ইনসাইডার/এসএম