ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

হারের কারণ জানালেন টাইগার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০ শনিবার, ০৭:৪৬ পিএম
হারের কারণ জানালেন টাইগার অধিনায়ক

প্রথম ম্যাচে লড়াইয়ের ছিটেফোঁটা থাকলেও আজ তাও ছিলনা বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে। বরং বোলিং-ব্যাটিংয়ের হতশ্রী অবস্থা পরিষ্কার করেছে এই ফরম্যাটে কতটা বাজে দল বাংলাদেশ। সিরিজ বাঁচানোর ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটের বিশাল পরাজয়ের পর অধিনায়ক মাহামুদউল্লাহ্‌ জানিয়েছেন হারের কারণ।

ম্যাচ শেষে টাইগার অধিনায়ক খোলামেলা স্বীকার করে নিয়েছেন ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণেই মেলেনি জয়। আসলেও তাই। তামিমের দায়িত্বশীল ইনিংসের প্রশংসা করেছেন মাহমুদউল্লাহ। কিন্তু বাকি ব্যাটসম্যানদের দুষছেন বাংলাদেশ অধিনায়ক। সঙ্গে পাকিস্তানি বোলারদের প্রশংসা করেছেন তিনি।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ বলেন, ‘ম্যাচ এবং সিরিজ হারায় আমরা হতাশ। ব্যাটিং বিভাগে আমরা নিজেদের সেরাটা দিতে পারিনি। উইকেটটি ব্যাটিং করার জন্য ভালো ছিল। তামিম ছাড়া কেউ ভালো করতে পারেনি। আমাদের কমপক্ষে ১৫০-১৬০ রান করা উচিত ছিল। কৃতিত্ব পাকিস্তানের বোলারদের। সঠিক জায়গায়, সঠিক লেংথে বোলিং করেছে তারা।’

শেষ ম্যাচে আগামী ২৭ জানুয়রি পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। শেষ ম্যাচে বাংলাদেশের পরিকল্পনা কি হবে তা ঠিক না করলেও স্কোয়াডের বাকি খেলোয়াড়দের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন অধিনায়ক।

মাহামুদউল্লাহ্‌ বলেন, ‘আমরা নিজেদের ইনিংসের শেষটা ভালো করতে পারিনি। এখনই নিশ্চিত বলতে পারছি না যে শেষ ম্যাচে আমরা কোন পরিকল্পনা নিয়ে খেলবো। হয়তো বেঞ্চে থাকা খেলোয়াড়দের পরীক্ষা করে দেখা হবে। তবে আমাদের শক্তভাবে ঘুরে দাঁড়াতে হবে এবং ম্যাচটাও জিততে হবে।’

বাংলা ইনসাইডার/এসএম