ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

‘সালাউদ্দিন ফুটবলের সন্ত্রাস’

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০ রবিবার, ০৯:৩৫ পিএম
‘সালাউদ্দিন ফুটবলের সন্ত্রাস’

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টানা তিনবারের সভাপতি এবং স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য কাজী মো. সালাউদ্দিনকে দেশের ফুটবলের সন্ত্রাস এবং চোর অবহিত করে আগামী বাফুফে নির্বাচনে তাকে বয়কটের আহ্বান জানিয়েছে দেশের সাবেক ফুটবলাররা।

বাফুফে নির্বাচন-২০২০ কে সামনে রেখে আজ রোববার (২৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘স্বচ্ছ নেতৃত্ব সময়ের দাবি’ এবং ‘কেমন নেতৃত্ব চাই’ শীর্ষক এক গোলটেবিল বৈঠক থেকে কিংবদন্তী সাবেক ফুটবলাররা এ আহ্বান জানান। সভায় বক্তারা গত ১২ বছরের ফুটবল যে এক চুলও এগোয়নি সেই বিষয়টি তুলে ধরার পাশাপাশি বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের কর্মকাণ্ডের ব্যাপক সমালোচনা করেন।

আগামী ২৮ এপ্রিল বাফুফের বর্তমান কমিটির মেয়াদ পূর্ণ হবে। এর মধ্যে দিয়ে নিজের তৃতীয় মেয়াদও পূর্ণ করবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনের মাধ্যমে আরও এক মেয়াদ যেন তিনি বাফুফের দায়িত্বে না থাকেন, সাবেকদের বক্তব্যে সেই আহ্বান ফুটে ওঠে।

গোলটেবিলের শুরুতে সাবেক ফুটবলার শামসুল আলম মঞ্জু বলেন, ‘কাউন্সিলরা পয়সা খেয়ে ভোট বিক্রি করে দেয়। বাফুফের টাকায় তার (সালাউদ্দিন) সংসার চলে। প্রধানমন্ত্রীর দোহাই দিয়ে নির্বাচনে লড়তে আসে। মাননীয় প্রধানমন্ত্রী কারোর একার নন। তিনি আমাদেরও প্রধানমন্ত্রী। সালাউদ্দিন একটা ফুটবল সন্ত্রাস। বর্তমান সরকার ধর্মীয় মৌলবাদ, সন্ত্রাস রুখেছে। সালাউদ্দিনকেও আমাদের রুখতে হবে।’

১২ বছরে ১২ জন খেলোয়াড়ও কাজী সালাউদ্দিন তৈরি করতে পারেননি বলে মন্তব্য সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলামের। সালাউদ্দিনের কর্মকাণ্ডের সমালোচনা করে বাফুফের ১৩৪ জন কাউন্সিলরের কাছে আগামী নির্বাচনে স্বচ্ছ ব্যক্তিকে বেছে নেওয়ার অনুরোধ করেন আরেক সাবেক ফুটবলার আবদুল গাফফার।

সভায় আরও উপস্থিত ছিলেন বাফুফের বর্তমান কমিটির সহসভাপতি বাদল রায়, বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান বাবুল, সাবেক ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, ওয়াহিদুজ্জামান পিন্টু, কায়সার হামিদসহ আরও অনেকে।

বাংলা ইনসাইডার/এসএম