ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বিশ্বকাপের জন্য দল ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০ বুধবার, ০৮:১৪ পিএম
বিশ্বকাপের জন্য দল ঘোষণা বাংলাদেশের

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার রুমানা আহমেদ ও পেসার পান্না ঘোষ। বাদ পড়েছেন পূজা চক্রবর্তী ও লেগ স্পিনার রাবেয়া।

চোটের জন্য দীর্ঘদিন দলের বাইরে থাকা রুমানা আহমেদ ফিরেছেন সহ-অধিনায়ক হয়েই। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার সালমা খাতুন। তার নেতৃত্বে প্রথমবার এসএ গেমসে অংশ নিয়েই সোনা জেতে বাংলাদেশের নারীরা।

১৫ সদস্যের দলে ফিরেছেন সহ অধিনায়ক রোমানা আহমেদ। হাঁটুর চোটের কারণে দক্ষিণ এশিয়ান গেমস এবং ভারতে অনুষ্ঠিত চার দলীয় সিরিজে স্কোয়াডে ছিলেন না এই অলরাউন্ডার। দুই মাসের একটু বেশি সময় বিশ্রাম এবং রিহ্যাব শেষে অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশের হয়ে ফের মাঠে নামতে যাচ্ছেন এই রুমানা। ২০১৯ সালের ৪ নভেম্বর সর্বশেষ দেশের হয়ে খেলেছিলেন এই লেগ স্পিনার।

বিশ্বকাপের জন্য অভিজ্ঞদের ওপরেই ভরসা রেখেছে বোর্ড। জাহানারা আলম, শামিমা সুলতানা, সানজিদা ইসলাম, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুনরাও আছেন বিশ্বকাপের দলে। স্ট্যান্ড বাই দলে আছেন শায়লা শারমিন, সুয়ারিয়া আজমিম, লতা মন্ডল, পুজা চক্রবর্তী এবং রাবেয়া।

২ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিমান ধরবে বাংলাদেশ। ২১ ফেব্রুয়ারি পর্দা উঠবে বিশ্বকাপের। ‘এ’ গ্রুপে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড এবং শ্রীলংকার বিপক্ষে লড়বে সালমা খাতুনের দল। ‘বি’ গ্রুপে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও আছে থাইল্যান্ড।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের বাংলাদেশ নারী দল

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), নিগার সুলতানা, জাহানারা আলম, আয়েশা রহমান, ফারজানা হক, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, খাদিজ তুল কুবরা, রিতু মনি ও পান্না ঘোষ।

স্ট্যান্ড বাই

শায়লা শারমিন, রাবেয়া, লতা মন্ডল, সুরাইয়া আজমিম ও পূজা চক্রবর্তী।

বাংলা ইনসাইডার/এসএম