ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

ভাইয়ের পরামর্শে নিজেকে বদলে ফেলেন আকবর

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার, ০৪:১৩ পিএম
ভাইয়ের পরামর্শে নিজেকে বদলে ফেলেন আকবর

বাংলাদেশের প্রথম বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার আকবর আলী। দলে তার ভূমিকা উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে। তবে শুরুতে তার পরিকল্পনা ছিল বোলার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করার।

আকবর ভারতের বিপক্ষে ব্যাট হাতে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তার আগে অধিনায়কত্বের চাপ মাথায় নিয়ে উইকেটের পেছনেও গ্লাভস হাতে সামলেছেন দায়িত্ব তিনি।

ক্রিকেটে বোলিংয়ে নিজের ক্যারিয়াড় গড়তে চেয়েছিলেন আকবর। তবে মেঝ ভাই পরামর্শ দেন উইকেটকিপরার ব্যাটসম্যান হওয়ার। আর ভাইয়ের সেই পরামর্শেই নিজেকে বদলে ফেলেন আকবর।

পড়ালেখার শুরু মাদ্রাসাতে। সেখান থেকে লায়ন্স স্কুলে সপ্তম শ্রেণি পাস করার পর ভর্তি হন বিকেএসপিতে। সেই আকবর এখন কোটি মানুষের হৃদয়ে, লাল-সবুজের স্বপ্ন পূরণের অন্যতম কারিগর।

আসর চলাকালীন বোনের মৃত্যুও আকবরকে টলাতে পারেনি, দৃঢ়চেতা এই অধিনায়ক দৃষ্টান্ত স্থাপন করেছেন আগামীর জন্য। বিনয়ী ছেলেটা, ভবিষ্যতে বাংলাদেশকে এনে দেব আরও সাফল্য সেই স্বপ্ন গর্বিত বাবা-মার।

আমেরিকান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ইংরেজি অনার্স প্রথম বর্ষের ছাত্র আকবরের এই কৃতিত্বে উদ্বেলিত-আনন্দিত স্বজন পাড়া-প্রতিবেশী। গ্রামে ঢোকার পথে কৈলাস রঞ্জন স্কুল গেটের সামনে থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে নিয়ে যাওয়া হবে তার বাড়িতে। এরপর আনা হবে মঞ্চে। সেখানেই আবার  দেওয়া হয় সংবর্ধনা।

বাংলা ইনসাইডার/এসএস