ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

বড় চমক নিয়ে রবিবার ঘোষণা হবে স্কোয়াড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার, ০৩:০০ পিএম
বড় চমক নিয়ে রবিবার ঘোষণা হবে স্কোয়াড

যুবাদের বিশ্বকাপ জয়ের মতো অবিস্মরণীয় সাফল্য, বড় কৃতিত্ব ও বিশাল অর্জনে ঢাকা পড়ে গেছে দেশের ক্রিকেটের অন্যসব কর্মকাণ্ড। এমনকি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ যে দরজায় কড়া নাড়ছে, আর মাত্র ৪৮ ঘন্টা পর যে টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আর দুটি টি-টোয়েন্টি খেলার জন্য জিম্বাবুয়ে আসছে বাংলাদেশে, সে খবরও খানিকটা চাপা পড়ে গেছে।

চাপা পড়লেও কাজ ঠিকই চলছে। টানা তিন টেস্টে হতাশাজনক পরাজয়ে জিম্বাবুয়ে টেস্ট স্কোয়াডে আনতে যাচ্ছে বড় পরিবত্তন। সেই পরিবর্তনে ছিটকে যেতে পারে বড় নাম। বিসিবি সূত্রে জানা গেছে, আগামী রবিবার (১৬ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণা করবে বিসিবি। পাকিস্তান টেস্ট থেকে যে দলে থাকছে বেশ কয়েকটি পরিবর্তন।

সংবাদ মাধ্যমে মুশফিকের প্রতি কঠোর হওয়ার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত সেটি বজায় রাখতে পারছে না বিসিবি। বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘আমরা যেভাবে পাকিস্তানের বিপক্ষে খেলেছি তাতে জিম্বাবুয়ের বিপক্ষে কোনো প্রকার ঝুঁকি নিতে চাই না। জিম্বাবুয়ের বিপক্ষে তাই আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করবো।’

ইনজুরির কারণে এরই মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট থেকে ছিটকে পড়েছেন পেসার আল-আমিন হোসেন। সম্প্রতি বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকারও থাকছেন না এই ম্যাচে। তাই দেশের মাটিতে টেস্ট জিততে হলে মুশফিককে স্কোয়াডে অন্তর্ভুক্ত করবেন নির্বাচকেরা এটা সহজেই অনুমেয়।

বাংলা ইনসাইডার/এসএম