ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

বিসিএল ফাইনালে তামিমদের সঙ্গী মাহামুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার, ০৮:৫৬ পিএম
বিসিএল ফাইনালে তামিমদের সঙ্গী মাহামুদউল্লাহ

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসরের ফাইনাল ম্যাচ শুরু হচ্ছে শনিবার (২২ ফেব্রুয়ারি)। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়। বিসিএলের এবারের পুরো আসরের ম্যাচ চারদিনের হলেও ফাইনাল ম্যাচটি পাঁচ দিনের।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ জনের স্কোয়াড ঘোষণা করে সেখান থেকে পরবর্তীতে ১৩ জনের স্কোয়াড করা হবে বলে জানানো হয়েছিল। যদিও হাসান মাহমুদকে ছেড়ে দেওয়াতে এখন স্কোয়াড ১৫ জনের।

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া বিসিএল ফাইনালে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে হাসান মাহমুদ ছাড়াও খেলবেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসান তামিম। বিসিবি একাদশের হয়ে তামিম খেলেন ১২৫* রানের দারুণ এক ইনিংস। মধুর সমস্যায় এই তরুণ ব্যাটসম্যান। বিশ্বজয় করে দেশে ফিরে বিশ্রামটাই যে পাচ্ছেন না।

টেস্ট দলে জায়গা না পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন বিসিবি সাউথ জোনের পক্ষে। বিসিবি একাদশের পক্ষে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা আল আমিন জুনিয়রও আছেন সাউথ জোনে।

বিসিএল ফাইনালে দুই দলের স্কোয়াড

বিসিবি দক্ষিণাঞ্চল

আব্দুর রাজ্জাক, নুরুল হাসান সোহান, আল আমিন জুনিয়র, এনামুল হক, ফজলে মাহমুদ, মাহমুদউল্লাহ রিয়াদ, শামসুর রহমান, মেহেদি হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ ও তাসামুল হক।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল

মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, তানজিদ হাসান, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, নাজমুল ইসলাম অপু, রুয়েল মিয়া, হাসান মাহমুদ, রুবেল হোসেন, সাকলাইন সজিব ও রনি চৌধুরি।

বাংলা ইনসাইডার/এসএম