ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

নাইম ম্যাজিকে চতুর্থ উইকেট হারালো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০ শনিবার, ০৩:৫০ পিএম
নাইম ম্যাজিকে চতুর্থ উইকেট হারালো জিম্বাবুয়ে

মিরপুরের হোম অব ক্রিকেটে বল হাতে একাই ম্যাজিক দেখিয়ে যাচ্ছেন তিনি। সফরকারীদের প্রথম চার উইকেটের তিনটিই নিয়েছেন নাঈম হাসান। উইকেটে টার্ন পেয়ে সুযোগটা কাজে লাগাচ্ছেন এই স্পিনার। চা বিরতি থেকে এসেই তার শিকার সিকান্দার রাজা।

চা বিরতির পর ১৬ রানের জুটি নিয়ে ব্যাটিং শুরু করেন সিকান্দার রাজা ও ক্রেগ আরভিন। তবে এই জুটি বড় হওয়ার আগেই সিকান্দার রাজাকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন তিনি। নাইমের বলে পরাস্ত হয়ে উইকেটের পিছনে লিটনের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৮ রান ফিরতে হয় রাজাকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সফরকারীদের ১ম ইনিংসে সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৭৬ ওভারে ১৯০ রান। পঞ্চম উইকেটে ক্রেগ আরভিন ৮৭ ও মারুমা ২ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ে দলীয় ৭ রানের মাথায় প্রথম উইকেট হারায়। এরপর জিম্বাবুয়ের ব্যাটিংয়ের হাল ধরেন প্রিন্স মাসভাউরি ও ক্রেইগ আরভিন। তারা দুজনে অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটি গড়ে লাঞ্চ বিরতিতে যান।

লাঞ্চ বিরতি থেকে ফিরে আগের মতোই ধৈর্য্য নিয়ে ব্যাটিং শুরু করেন মাসভাউরি ও আরভিন জুটি। যার ‍সুবাদে ৪৩ ওভারে দলীয় শতক পেরিয়ে যায় জিম্বাবুয়ে। ২৬৩ বল থেকে তাদের জুটির শতক পূরণ হয়।

দলীয় ১১৮ রানের মাথায় বাংলাদেশকে শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন নাইম। দুর্দান্ত খেলতে থাকা মাসভাউরি ও আরভিন জুটিকে ১১১ রানে থামান। এক ফলো থ্রু ক্যাচে মাসভাউরিকে ৬৪ আউট করেন নাইম।

নিজের পরের ওভারেই তুলে নেন চার মাসভাউরির জায়গায় ব্যাট করতে আসা টেলরকে। নাইমের বলে রিভার সুইফ খেলতে গিয়ে বোল্ড আউট হন তিনি। ক্রিজ ছাড়ার আগে ১১ বল থেকে ১০ রান করেন তিনি।

বাংলা ইনসাইডার/এসএস