ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

এমন উদযাপনের কারণ জানালেন মুশফিক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ০৭:০০ পিএম
এমন উদযাপনের কারণ জানালেন মুশফিক

ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। নাম লিখিয়েছেন কিংবদন্তী ক্রিকেটারদের পাশে। এছাড়া এই মুহুর্তে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও বনে গেছেন তিনি। সব মিলিয়ে ২২ গজে আজ এক অন্যরকম উদযাপন করেছেন মিস্টার ডিপন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান।

১৫৪ তম ওভারের দ্বিতীয় বলে লোভুকে চার মেরে ডাবল পূর্ণ করেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। ডাবল হাঁকানোর পর ব্যাট, হেলমেট খুলেই চেহারায় আগ্রাসী এক ভাব প্রদর্শন করেন মুশফিক, অনেকটা কাউকে ভয় পাওয়ানোর মত দৃশ্য। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই কৌতুহলী প্রশ্ন, উদযাপনে কি বোঝানোর চেষ্টা?

মুশফিকুর রহিম জানান ডাবল সেঞ্চুরি উৎসর্গ করেছেন ছেলে মায়ানকে। উদযাপনটাও ছিল মায়ানের ডাইয়নাসোর প্রীতির প্রতিচ্ছবি, ‘এটা (উদযাপন) আমি আগে থেকে চিন্তা করি নাই। ডাবল হান্ড্রেড করার পরে, আমার ছেলে আসলে ডাইনোসরের খুব বড় ফ্যান। ও সবসময় ডাইনোসর দেখলে অন্যরকম সেলিব্রেশন করে। সেইটাই জাস্ট করার চেষ্টা করছিলাম। তো আমার ডাবল সেঞ্চুরিটা ওর জন্য।’

পাকিস্তানের বিপক্ষে সিরিজে নিরাপত্তা ইস্যুতে নিজের নাম সরিয়ে নিয়েছেন এই ব্যাটসম্যান। ফলে ভারত সফরের পর প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছেন দেশের টেকনিক্যালি সেরা ব্যাটসম্যানদের একজন মুশফিক। মাঝে তাকে নিয়ে বিতর্কের হাওয়া ভয়ে যায় ক্রিকেটাঙ্গণে। ডাবল সেঞ্চুরির পর ছেলের জন্য আগ্রাসী উদযাপন হলেও সেঞ্চুরি তুলে সাদামাটা উদযাপনেও চাইলে খুঁজে পাওয়া যায় কোন ঈঙ্গিত।

তবে মুশফিক এমন সেলিব্রশনের পেছনে কোন ইঙ্গিত দেখাতে চাননি। তিনি বলেন, ‘সেঞ্চুরির পরের উদযাপনটা কারো উদ্দেশ্যে ছিলো না। আমি আসলে এরকম করে, আমার যতটুকু ক্যারিয়ারই হয়েছে প্রতিশোধ বা প্রতিবাদের জন্য সেলিব্রেশন করিনাই। আমি সবসময় মনে করি যে আমি আমার নিজের সঙ্গে ফাইট করি। যতটুকু খেলি বা যত ম্যাচই খেলি। সত্যি কথা বলতে পূর্ব পরিকল্পনা ছিলনা।’

বাংলা ইনসাইডার/এসএম