ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

তামিমকে আউট করতে চান মুশফিক

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ০৮:০৩ পিএম
তামিমকে আউট করতে চান মুশফিক

যেখানে অনেক ক্রিকেটার পুরো ক্রিকেট ক্যারিয়ারে একটি ডাবল সেঞ্চুরির দেখা পাননা, সেখানে মুশফিকুর রহিম ইতিমধ্যে করে ফেলেছেন তিনটি ডাবল সেঞ্চুরি! টেস্ট ক্রিকেটে উইকেটরক্ষকের দায়িত্ব ছেড়ে দেয়ার পরে ব্যাটসম্যান হিসেবে আজকেই প্রথম ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিক।

চলমান বাংলাদেশ ক্রিকেট লীগেও (বিসিএল) উইকেটের পেছনে দায়িত্ব পালন করেননি। উল্টো উত্তরাঞ্চলের হয়ে বোলিং করেছেন মুশফিক। কোনো উইকেট না পেলেও মুশফিক চমকে দিয়েছিলেন সবাইকেই। ক্যারিয়ারে এখন পর্যন্ত মাত্র একটি উইকেট নিয়েছেন তিনি। পুরো ক্যারিয়ার জুড়ে বোলিং করেছেন ৯০ বল। ব্যাটসম্যান মুশফিক তাই হয়তো এবার বোলিংয়েও একটু মন দিতে চান!

সোমবার ডাবল সেঞ্চুরি হাঁকানোর দিন মুশফিক ছাড়িয়ে গেছেন তামিম ইকবালকে। টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান এখন তিনি। তবে দেশের হয়ে প্রায় সব রেকর্ডই তামিমের দখলে। চলমান বিসিএলে খেলেছেন ৩৩৪ রানের ইনিংস।

মুশফিক মনে করেন, তামিম সবার জন্য একটা মানদণ্ড ঠিক করে দিচ্ছেন। যেন সবাই উৎসাহী হন রেকর্ডগুলো ভাঙতে। মুশফিকও তামিমের ৩৩৪ রানের ইনিংসটি পেছনে ফেলতে চান। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টেস্টে না পারলেও সামনে আরও সুযোগ আছে বলে জানান তিনি। তবে মুশফিকের ইচ্ছা, একবার হলেও তামিমকে বল করে আউট করতে চান তিনি।

মুশফিক বলেন, ‘আমাদের সব রেকর্ড কিন্তু ওর। তামিম একটা বেঞ্চমার্ক সেট সবসময় করেছে। নতুন একটা করেছে ৩৩৪। আমি বলেছি এটা কে ভাঙতে পারে। যদি সুযোগ হয় এর কাছাকাছি যেন যেতে পারি। এবার এটা হয়নি পরবর্তীতে যেন ওকে টপকাতে পারি। আমার ইচ্ছা আমার বলে ওকে একবার আউট করবো।’

বাংলা ইনসাইডার/এসএম