ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

সাকিবের ছবি সরিয়ে দিয়েছে বিসিবি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০ সোমবার, ০৮:১২ পিএম
সাকিবের ছবি সরিয়ে দিয়েছে বিসিবি

জুয়াড়িদের প্রস্তাব গোপন করে সাময়িকভাবে নিষিদ্ধ সাকিব আল হাসান। নিষিদ্ধের সময়েও তার জনপ্রিয়তা যেন আগের চেয়েও চাঙা। হচ্ছেন বিভিন্ন পণ্যের শুভেচ্ছা দূত। নিষিদ্ধের সময়েই সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) শুভেচ্ছা দূত করে তাকে। চলমান জিম্বাবুয়ের বিপক্ষেও স্পন্সর তারা।

স্পন্সর হিসেবেই বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট চলার সময় সাকিবের ছবিযুক্ত ছাতা লাগিয়েছিল এসএমসি। আলোকচিত্রী সাংবাদিকরা বাউন্ডারি লাইনের বাইরে থেকে ছবি তোলার কাজ করেন। তাদের রোদ থেকে রক্ষায় যে ছাতা দেওয়া হয়, তাতে এবার ছিল এসএমসির সাকিবের বিজ্ঞাপন যুক্ত ছবি। টেস্টের প্রথম দু’দিন তা দেখানো হয় টিভি পর্দাতেও।

আজ বিকেল ৪টার দিকে হঠাৎ খুলে নেওয়া হলো সাকিবের ছবিসংবলিত সব ছাতা। মাঠের চারপাশে বাকি সব স্পনসরের ছাতা থাকলেও হঠাৎ এ ছাতাগুলো তুলে নেওয়ার কারণ কী? ছাতা খুলে নেওয়ার দায়িত্বে থাকা এক কর্মী জানালেন, সাকিবের ছবি থাকার কারণে খুলে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের।

ছাতা খুলে নেওয়া হলেও সাকিব যে প্রতিষ্ঠানের দূতিয়ালি করছেন, সেটির একাধিক বিজ্ঞাপনী হোর্ডিং স্টেডিয়ামের চার দিকে আছে। সমস্যাটা সাকিবের ছবিতেই। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানান, কিছু বিধি-নিষেধের কারনেই হয়তো খুলে নেয়া হয়েছে ওই ছাতা।  

তিনি বলেন, ‘সাকিবের ছবি থাকা এক কারণ হতে পারে। ভেন্যুতে কিছু বিধি-নিষেধ আছে। আন্তর্জাতিক ম্যাচ চলার সময় ভেন্যুতে নিষিদ্ধ খেলোয়াড়কে দিয়ে কোনো প্রচারণা করা যাবে না। ঠিক এ কারণেই কিনা, এই মুহূর্তে বলতে পারছি না। তবে হতেও পারে। ফুটবল মাঠে হলে হয়তো এখানে কিছু বলার ছিল না। আন্তর্জাতিক ক্রিকেটে সম্ভবত হবে না (বিজ্ঞাপনী প্রচারণা)।’

বাংলা ইনসাইডার/এসএম