ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

২০ এপ্রিল ঠিক হবে সালাউদ্দিনের ভবিষ্যত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার, ০৮:২৭ পিএম
২০ এপ্রিল ঠিক হবে সালাউদ্দিনের ভবিষ্যত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচনের তারিখ নির্ধারিত হয়েছে আগামী ২০ এপ্রিল। মতিঝিলের বাফুফে ভবনে ওইদিন সাধারণ সভার পাশাপাশি কাউন্সিলররা আগামী চার বছরের জন্য নতুন নির্বাহী কমিটি নির্বাচিত করবেন। আজ (শুক্রবার) বাফুফের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাফুফের বর্তমান কমিটির ৪ বছরের মেয়াদ শেষ আগামী ৩০ এপ্রিল। ১০ দিন আগেই নির্বাচন হয়ে হয়ে যাওয়ার কারণ রোজা। আজ বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে জ্যেষ্ঠ সহসভাপতি সালাম মুর্শেদী বলেন, ‘২৪-২৫ এপ্রিল রোজা শুরু হয়ে যাবে। তখন আর নির্বাচন করা ঠিক হবে না। তাই রোজার আগেই আমরা নির্বাচনটা সেরে ফেলার সিদ্ধান্ত নিয়েছি।’

২০১৬ সালের বাফুফের নির্বাচন হয়েছিল ঢাকার হোটেল রেডিসনে। এবার বাফুফে ভবনেই নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। ৩ সদস্যের নির্বাচন কমিশনে আছেন সাবেক সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা মেজবাহ উদ্দিন, মাহফুজুর রহমান সিদ্দিকী, মোতাহার হোসেন। বাফুফের এই সভায় ৩ মাসের জন্য ভারপ্রাপ্ত টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে বাংলাদেশ জাতীয় দলের সহকারী ইংলিশ কোচ স্টুয়ার্ট ওয়াটকিসের নিয়োগ চূড়ান্ত হয়েছে। গত অক্টোবরে পল স্মলি চলে যাওয়ার পর পদটি শূন্য আছে।

এখন পর্যন্ত বাফুফে নির্বাচনে সভাপতি পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দিয়েছেন। তাদের একজন হলেন- বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন বর্তমান কমিটির সহ-সভাপতি বাদল রায়।

সভাপতি পদে নির্বাচন করবেন বলে গত দুই বছর প্রচারণা চালালেও হঠাৎ করে নিজেকে এই লড়াই থেকে সরিয়ে নিয়েছেন তরফদার মোহাম্মদ রুহুল আমিন। তবে তিনি অন্য পদে নির্বাচন করতে পারেন বলেও শোনা যাচ্ছে।

বাংলা ইনসাইডার/এসএম