ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

বাংলাদেশকে মিস করেন ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২০ বুধবার, ০২:০৪ পিএম
বাংলাদেশকে মিস করেন ওয়াসিম আকরাম

পাকিস্তানের কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম জাতীয় দলের হয়ে বাংলাদেশ সফরে এসেছেন অনেকবার। শুধু তাই নয়, ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়েও খেলার অভিজ্ঞতা রয়েছে ওয়াসিমের। যেখানে তিনি সঙ্গী হিসেবে পেয়েছেন আকরাম খান, খালেদ মাসুদ পাইলট এবং মিনহাজুল আবেদিন নান্নুর মতো বাংলাদেশের সাবেক তারকা ক্রিকেটারদের।

খেলা ছাড়ার পর ধারাভাষ্যের কাজেও বাংলাদেশে এসেছেন ৫৩ বছর বয়সী ওয়াসিম আকরাম। সবমিলিয়ে পাকিস্তানি কিংবদন্তীর হৃদয়ের একটি বড় অংশ জুড়ে আছে বাংলাদেশ। তামিম ইকবালের সঙ্গে মঙ্গলবার (১৯ মে) একটি লাইভ আড্ডায় এমনটাই জানিয়েছেন ওয়াসিম আকরাম। এই আড্ডায় উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক তিন ক্রিকেটার নান্নু, আকরাম খান এবং পাইলটও।

ওয়াসিম আকরাম বলেছেন, ‘আবাহনীর হয়ে খেলতে যখন বাংলাদেশে যাই, তখন এ তিনজনের সঙ্গে অনেক খেলেছি। কখনও তাদের বিপক্ষে খেলেছি, আবার কখনও একই দলে। সবার অনেক আড্ডা হয়েছে। তারা তিনজনই আমার ভালো বন্ধু। ধারাভাষ্য দিতে জন্য অনেকবার বাংলাদেশে গিয়েছি। আমার অনেক বন্ধু আছে বাংলাদেশের। সবকিছু আমি খুব মিস করি। বাংলাদেশ আমার হৃদয়ের খুব কাছে আছে। মানুষ, খাবার, দেশ এবং ক্রিকেট আমাকে টানে খুব।’

আগের মতো বাংলাদেশে সেভাবে আসা না হলেও এদেশের ক্রিকেটের খোঁজখবর সবই রাখেন ওয়াসিম। তামিম, সাকিব, মুশফিক, মুস্তাফিজদের মতো ক্রিকেটারদের নিয়ে গর্ব বোধ করেন তিনি। কিং অব সুইং খ্যাত এই পেসার বাংলাদেশের ফিল্ডিং নিয়েও ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট গত ১০-১২ বছর যে অভাবনীয় উন্নতি করেছে এটা দেখা আমার জন্য খুব গর্বের। তামিম, সাকিব, মুস্তাফিজ, মুশফিকের মতো খেলোয়াড় উঠে এসেছে, দেখতে ভালো লাগে। এরা (মিনহাজুল-আকরাম-মাসুদ) যখন ছিল, তখন ফিল্ডিং ততটা ভালো ছিল না। আর এখন বাংলাদেশ বিশ্বের সেরা ফিল্ডিং দলের একটি।’

বাংলা ইনসাইডার/এসএম.