ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

বাতিলের পথে অস্ট্রেলিয়া বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২০ শুক্রবার, ০৬:২৬ পিএম
বাতিলের পথে অস্ট্রেলিয়া বিশ্বকাপ

অবশেষে শঙ্কাই সত্যি হতে যাচ্ছে। বাতিলের পথে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ায় আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল বিশ্বকাপটি। তবে ভারতীয় গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদনে এসেছে, আগামী সপ্তাহেই বিশ্বকাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা দেবে আইসিসি।

প্রতিবেদন অনুযায়ী, টেলিকনফারেন্সে সদস্য দেশগুলোর সঙ্গে বসে আগামী সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ স্থগিত করার ঘোষণা দেবে আইসিসি। কেননা করোনার কারণে ১৬ দলের এই টুর্নামেন্টটি অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজন করার মতো পরিস্থিতি এখন নেই।

যে কারণে কয়েকটি বিকল্প পথ খুঁজে বের করার চেষ্টা করছে আইসিসি। প্রথমটি হচ্ছে, পরের বছরে বিশ্বকাপ আয়োজন করা। অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারি-মার্চের দিকে আসরটি আয়োজন নিয়ে সদস্যদের সঙ্গে কথা বলবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রন সংস্থা।

অথবা আয়োজক রদবদল করা। ২০২১ সালে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। যেটির আয়োজক ভারত। তাই ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপটি আয়োজন করবে অস্ট্রেলিয়া। আর ২০২২ সালে ভারতে বসবে আরেকটি আসর।

তৃতীয় আরেকটি বিকল্প হলো, ভারতে ২০২১ সালেই বিশ্বকাপ হবে, অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন করবে ২০২২ সালে। যদিও এখন পর্যন্ত কোন কিছু এখনও চূড়ান্ত হয়নি। আগামী সপ্তাহে আইসিসির সভা শেষের জানা যাবে সব।

আইসিসির বিশ্বকাপ স্থগিতের ঘোষণা আসলেই পথ পরিষ্কার হয়ে যাবে আইপিএলের। ২০২০ সালের আইপিএল স্থগিত আছে সেই মার্চ থেকে। অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই জায়গায় আইপিএল আয়োজন করার সুযোগ বের হবে।

বাংলা ইনসাইডার/এসএম