ঢাকা, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

চলতি মৌসুমে বার্নাব্যুতে খেলতে পারবে না রিয়াল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ জুন ২০২০ মঙ্গলবার, ০১:৩৩ পিএম
চলতি মৌসুমে বার্নাব্যুতে খেলতে পারবে না রিয়াল

আগামী ১২ই জুন মাঠে ফিরতে যাচ্ছে লা লিগা। আর টুর্নামেন্টের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদের প্রথম সপ্তাহের ম্যাচ দুইটি ১৪ ও ১৮ জুন যথাক্রমে এইবার ও ভ্যালেন্সিয়ার বিপক্ষে। দুটিই তাদের হোম ম্যাচ, তবে একটি ম্যাচও নিজেদের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যুতে খেলবে না রিয়াল। শুধু এই দফার দুই রাউন্ডেই নয়, চলতি মৌসুমের বাকি কোন ম্যাচই বার্নাব্যুতে খেলবে না রিয়াল।

এর বদলে ম্যাচগুলো হবে রিয়ালেন ট্রেনিং সেন্টার ভালদেবাসের দ্য আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে। যা মূলত রিয়ালের যুবদলের জন্য ব্যবহৃত হয়। কারণ করোনাভাইরাসের কারণে খেলা বন্ধ থাকার সময়টা কাজে লাগিয়ে সান্তিয়াগো বার্নাব্যুর সংস্কার কাজে হাত দিয়েছে রিয়াল। ফলে চলতি মৌসুমে আর এটিকে পাওয়া যাবে না। তাই ভালদেবাসের মাঠেই তারা নিজেদের হোম ম্যাচগুলো খেলবে। মাত্র ৬ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন এই স্টেডিয়ামে ইতিমধ্যে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ নিশ্চিত করেছেন এই খবর। রিয়ালের সমর্থকদের উদ্দেশে লেখা এক খোলা চিঠির মাধ্যমে এটি জানিয়েছেন পেরেজ। তিনি লিখেছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে বাকি ম্যাচগুলো খেলার। যেখানে আমরা হোম টিম হয়েই মাঠে নামব। এ সিদ্ধান্তের ফলে সান্তিয়ার্গো বার্নবাব্যুর উন্নয়ন কাজ দ্রুত শেষ করা সম্ভব হবে।’

বার্নাব্যুর সংস্কার কাজ শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালের মাঝামাঝি সময়ে। তবে এখন খেলা না চালানোর সিদ্ধান্তে সেটি আরও আগে শেষ হবে বলেই আশা বিশেষজ্ঞদের। ফলে এ মৌসুমে বার্নাব্যুতে খেলা না হলেও, সবাই সাদরে গ্রহণ করেছে এ সিদ্ধান্ত। বার্নাব্যুর সংস্কার কাজের মধ্যে অন্যতম দুইটি বিষয় হলো অপসারণযোগ্য ছাদ এবং ফুটবল মাঠে সরানোর উপযোগী টার্ফ। সংস্কার কাজ শেষে এটাই হবে বিশ্বের অন্যতম আধুনিক ফুটবল স্টেডিয়াম।

বাংলা ইনসাইডার/এসএম