ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

ব্যবধান বাড়িয়ে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জুন ২০২০ সোমবার, ১০:৩০ এএম
ব্যবধান বাড়িয়ে শীর্ষে রিয়াল

গত শনিবার সেল্টা ভিগোর সঙ্গে বার্সেলোনা ২-২ গোলে ড্র করার পরই সুযোগটা আসে রিয়াল মাদ্রিদের সামনে। যা কাজে লাগাতে একদমই ভুল করেনি লস ব্লাঙ্কোসরা। গতকাল (রবিবার) রাতে এস্পানিওলকে ১-০ গোলে হারিয়ে এককভাবে উঠে গেছে টেবিলের শীর্ষে। রিয়ালের সঙ্গে এখন সমান সংখ্যক ম্যাচ শেষে বার্সেলোনার পার্থক্য দুই পয়েন্টের। ২০১৬-১৭ মৌসুমের পর আরেকবার লা লিগার শিরোপার জন্য এগিয়ে গেল গ্যালাকটিকোরা।

ম্যাচের প্রথমার্ধে প্রায় পুরোটা সময় রিয়ালকে হতাশ করে যাচ্ছিল এস্পানিওল। রিয়াল প্রতিরোধ ভেঙেছে যোগ করা সময়ে। বাম প্রান্ত থেকে মার্সেলোর ক্রস বক্সের ঠিক বাইরে থেকে হেড করেছিলেন সার্জিও রামোস। সেখান থেকে বক্সের ভেতর বল পেয়ে যান বেনজেমা। তাকে এস্পানিওল ডিফেন্ডার কড়া পাহারাতেও রেখেছিলেন। তবে তাতে লাভ হয়নি। সিক্স ইয়ার্ড বক্সের কোণা থেকে বুদ্ধিদীপ্ত এক ব্যাকহিলে গোলের সামনে কাসেমিরোকে খুঁজে নিয়েছিলেন বেনজেমা। এরপর ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাঁকা বাকি কাজ সেরেছেন এক টোকায়।

দ্বিতীয়ার্ধে ভালো কিছু সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি জিদান শিষ্যরা। গোল পরিশোধ করে সমতায় ফিরতে পারেনি এস্পানিওল। কাসেমিরোর ওই গোল পরে পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচে। করোনাভাইরাসের কারণে বিরতির পর এই নিয়ে টানা ৫ ম্যাচ জিতে শিরোপা পুনুরুদ্ধারের পথে বেশ ভালোভাবেই এগিয়ে গেছে রিয়াল। তবে এস্পনিওলের বিপক্ষে এক গোলের জয়ে বেশ কয়েকবার চাপে পড়ে গিয়েছিল জিদানের দল।

এ জয়ে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ খেলে দুই নম্বরে থাকা বার্সেলোনার সংগ্রহ ৬৯ পয়েন্ট। লা লিগায় শুক্রবার গেটাফের বিপক্ষে পরের ম্যাচে খেলবে রিয়াল মাদ্রিদ। তার অবশ্য অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে হবে বার্সেলোনাকে।

বাংলা ইনসাইডার/এসএম