ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

সেমিতে মুখোমুখি সিটি-আর্সেনাল, ইউনাইটেড-চেলসি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জুন ২০২০ সোমবার, ১১:১২ এএম
সেমিতে মুখোমুখি সিটি-আর্সেনাল, ইউনাইটেড-চেলসি

ইংলিশ এফএ কাপের ঘটলো না কোন অঘটন। প্রত্যাশামাফিক সব বড় দলের জয়েই নিশ্চিত হলো সেমিফাইনালের লাইনআপ। আগেই শেষ চারের টিকিট নিশ্চিত হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও আর্সেনালের। জমজমাট সেমিফাইনালে ম্যান সিটির প্রতিপক্ষ আর্সেনাল এবং চেলসির প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড।

কোয়ার্টার ফাইনালে কাজটা সবচেয়ে বেশি সহজ হয়েছে সিটিরই। নিউক্যাসেলের মাঠে ২-০ গোলে জিতেছে তারা। কেভিন ডি ব্রুইনের পেনাল্টি ও দ্বিতীয়ার্ধে রাহিম স্টার্লিংয়ের আরেক গোলে সিটিকে জিততে বেগ পেতে হয়নি। তবে কোয়ার্টারের বাকি ম্যাচগুলোয় উত্তাপ ছড়িয়েছে ভালোমতোই।

চেলসি লেস্টার সিটিকে হারিয়েছে রস বার্কলির একমাত্র গোলে। গোলশূন্য প্রথমার্ধের পর ল্যাম্পার্ড বিরতির সময় ৩ বদলি করিয়েছিলেন। ল্যাম্পার্ডের ওই সিদ্ধান্তই বদলে দিয়েছে খেলার চাল। ডান প্রান্ত থেকে উইলিয়ানের ক্রস পা ছুঁয়ে বার্কলি গোল করেছেন ৬৩ মিনিটে। আগের রাউন্ডে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচেও চেলসির হয়ে গোল করেছিলেন ইংলিশ মিডফিল্ডার।

আর্সেনাল শেফিল্ড ইউনাইটেডের মাঠে জয় পেয়েছে ৯১ মিনিটে দানি সেবায়োসের গোলে। এর আগে প্রথমার্ধে নিকোলাস পেপের পেনাল্টি গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। ৮৭ ম্যাকগোল্ডরিক গোল শোধ করে খেলা নিয়ে যাচ্ছিলেন অতিরিক্ত সময়ের দিকে। রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা সেবায়োস এরপর বক্সের ভেতর ডান পাশ থেকে নিচু শটে গোল করে আর্সেনালকে নাটকীয় জয় এনে দেন।

শনিবার রাতে প্রথম কোয়ার্টার ফাইনালে ইউনাইটেডকে জিততে অবশ্য লড়াই করতে হয়েছে। ইঘালোর গোলে প্রথমে এগিয়ে গেলেও এরপর নরউইচ ম্যাচে ফিরেছিলে। ম্যাচও গড়িয়েছিলেন অতিরিক্ত সময়ে। একেবারে শেষদিকে ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যারগুয়ের জটলার ভেতর থেকে গোল করে ইউনাইটেডকে সেমিফাইনালে নিয়ে যান।

সেমিফাইনালে ম্যান সিটির প্রতিপক্ষ এফএ কাপের সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল। এ টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ম্যান সিটিই। নিজেদের কোয়ার্টার ফাইনালে শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল।

টুর্নামেন্টের অন্য সেমিতে মুখোমুখি হবে ১২ বারের চ্যাম্পিয়ন ম্যান ইউ ও ৮ বারের চ্যাম্পিয়ন চেলসি। নরউইচ সিটিকে ২-১ গোলে হারিয়ে ম্যান ইউ এবং লিস্টার সিটিকে ১-০ গোলে হারিয়ে সেমির টিকিট কেটেছে চেলসি। সেমির দুইটি ম্যাচই হবে ওয়েম্বলি স্টেডিয়ামে। আগামী ১৮ জুলাই ম্যান ইউ-চেলসি ও ১৯ জুলাই লড়বে ম্যান সিটি-আর্সেনাল। একই মাঠে আগামী ১ আগস্ট হবে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী লড়াই।

বাংলা ইনসাইডার/এসএম