ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

ইংলিশদের নেতৃত্বে স্টোকস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জুন ২০২০ সোমবার, ০২:১৯ পিএম
ইংলিশদের নেতৃত্বে স্টোকস

আগামী ৮ জুলাই থেকে সাউদ্যাম্পটনে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে থাকছেন না ইংল্যান্ডের নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুট। তাঁর বদলে অধিনায়কত্ব করবেন বেন স্টোকস। সন্তানসম্ভবা স্ত্রীকে সময় দিতে তিন ম্যাচ সিরিজের শুরুর ভাগে থাকবেন না রুট।

জানা গেছে, কয়েকদিনের মধ্যেই রুটের স্ত্রী হাসপাতালে ভর্তি হবেন। কিন্তু করোনার এমন সময়ে হাসপাতাল ছাড়ার পর অন্তত এক সপ্তাহ আইসোলেশনে থাকতে হবে রুটকে। যার কারণে ৮ জুলাই সাউদ্যাম্পটনে অনুষ্ঠেয় প্রথম টেস্ট অনেকটা নিশ্চিতভাবেই থাকছেন না রুট।

অনেক আগ থেকেই রুটের বদলি হিসেবে বেন স্টোকসের নাম চলে আসে। প্রথমবারের মতো ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে যাচ্ছেন সময়ের সেরা অলরাউন্ডার স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক হিসাবে অলরাউন্ডারদের পারফরম্যান্স খুব একটা আশা জাগানিয়া নয়। যদিও রুটের বিশ্বাস, টেস্ট অধিনায়ক হিসেবে অসাধারণ হতে পারেন স্টোকস।

বেশ কিছুদিন আগে রুট বলেছিলেন, ‘আমার মনে হয়, বেন অধিনায়ক হলে দারুণ করবে। সহ-অধিনায়ক ও একজন নেতা হিসেবে সে উদাহরণ তৈরি করেছে, যা তার একটি বড় গুণ। যেভাবে সে অনুশীলন করে, কঠিন সময়ে বল করতে চায়, দলের খারাপ পরিস্থিতিতে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে! সে সবাইকে দলের প্রয়োজনে নিজের সঙ্গে টেনে আনে এবং তার চারপাশের সবার মধ্য থেকে সেরাটা বের করে আনে।’

বাংলা ইনসাইডার/এসএম