ঢাকা, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

জিম্বাবুয়ের অস্ট্রেলিয়া সফর স্থগিত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২০ মঙ্গলবার, ১১:৪৬ এএম
জিম্বাবুয়ের অস্ট্রেলিয়া সফর স্থগিত

আগামী আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ের ক্রিকেট দলের। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের শঙ্কা থাকায় সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

গত মাসে ক্রিকেট অস্ট্রেলিয়ার যে ২০২০-২১ মৌসুমে সূচি প্রকাশ করা হয়েছিল, সেখানে রাখা হয়েছিল জিম্বাবুয়ের বিপক্ষে এ তিন ওয়ানডে ম্যাচও। কিন্তু এখন সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাদই দিতে হলো সিরিজটি। যার ফলে আগামী মাসে অস্ট্রেলিয়া যাওয়া হচ্ছে না ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজাদের।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি আগস্টের ৯, ১২ এবং ১৫ তারিখে টাউনসভিল মাঠে হওয়ার কথা ছিল। কিন্তু স্থগিত করায় প্রথমবারের মতো করোনাভাইরাসের কারণে নিজেদের ঘরের মাঠে কোন সম্পূর্ণ সিরিজ হারাল অস্ট্রেলিয়া।

এদিকে এ সিরিজটি স্থগিত হওয়া জিম্বাবুয়ের জন্য খুবই হতাশার। ২০১৫ সালের বিশ্বকাপ বাদ দিলে জিম্বাবুয়ের সবশেষ অস্ট্রেলিয়া সফর ছিল ২০০৪ সালে, ত্রিদেশীয় সিরিজ খেলতে। কিন্তু করোনাভাইরাসের কারণে এখন আর এ সফরটিও সম্ভব হচ্ছে না।

সবমিলিয়ে করোনাভাইরাসের কারণে এখনও পর্যন্ত চারটি সিরিজ স্থগিত হলো জিম্বাবুয়ের। এর আগে আয়ারল্যান্ড, আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে সিরিজও পিছিয়ে গেছে।

বাংলা ইনসাইডার/এসএম