ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

মেসির ৭০০ তম গোলেও লাভ হলো না বার্সার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ জুলাই ২০২০ বুধবার, ১০:৪১ এএম
মেসির ৭০০ তম গোলেও লাভ হলো না বার্সার

লা লিগার শিরোপা দৌড়ে এগিয়ে থাকতে হলে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচটা জিততেই হত বার্সেলোনার। ক্যাম্প ন্যুতে নিজেদের মাঠে সুযোগটা হাতছাড়া করল কাতালানরা। অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে নাটকীয় এক ম্যাচে ২–২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে মেসি–সুয়ারেজরা। ম্যাচে অবশ্য ক্যারিয়ারে নিজের ৭০০তম গোলটি পেয়েছেন মেসি। তবে মেসির এমন মাইলফলকেও ভাগ্য পাল্টাল না কাতালানদের।

গতকাল (মঙ্গলবার) রাতে নিজেদের ঘরের মাঠের ম্যাচে পরিষ্কার ফেবারিট ছিল বার্সেলোনাই। তাদের কাজ আরও সহজ করে দেন অ্যাটলেটিকো ফরোয়ার্ড ডিয়েগো কস্তা। প্রথমে বার্সা অধিনায়ক লিওনেল মেসির ফ্রি-কিক কর্নারের মাধ্যমে ফেরান কস্তা। পরে মেসির নেয়া সেই কর্নার থেকেই কস্তার পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে, লিড পায় বার্সেলোনা।

সেই লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। মিনিট চারেক পর সহজ সুযোগ নষ্ট করেন সেই কস্তা। তবে ১৯ মিনিটের সময় পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরান সাউল নিগেজ। ডি-বক্সে কারাসকোকে আর্তুরো ভিদাল ফাউল করায় পেনাল্টি পেয়েছিল অ্যাটলেটিকো।

এই পেনাল্টির সময় হয়েছে এক নাটকীয়তা। ডিয়েগো কস্তার নেয়া স্পট কিক বাম দিকে ঝাঁপিয়ে ফিরিয়েছিলেন বার্সা গোলরক্ষক মার্ক স্টেগান কিন্তু শট করার আগেই মুভ করায় উল্টো হলুদ কার্ড দেখেন তিনি। পুনরায় শট নেয়ার সুযোগ পায় অতিথিরা। তখন নিগেজের শটে সমতা ফেরে ম্যাচে।

প্রথমার্ধ শেষ হয় সমতায় থেকে। দ্বিতীয়ার্ধে ফিরে ৫০ মিনিটের সময় পেনাল্টি পায় বার্সা। এবার ফাউলের শিকার হন নেলসন সেমেডু, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিকে দলকে এগিয়ে দেন মেসি। চলতি লিগে তার এটি ২২তম গোল।

আর পেশাদার ক্যারিয়ারে সবমিলিয়ে এটি মেসির ৭০০তম গোল। যার মধ্যে বার্সার জার্সিতেই করেছেন ৬৩০টি। অবশ্য প্রথমার্ধেই হতে পারত ৭০০তম গোলটি। কিন্তু অবলাকের দৃঢ়তায় অন্তত তিনবার দারুণ আক্রমণ করেও ফল পাননি মেসি।

মেসির ৭০০ তম গোলের খুশিও বেশিক্ষণ টেকেনি। ম্যাচের ৬২ মিনিটের মাথায় আবার পেনাল্টি পায় অতিথিরা। আবারও ফাউলের শিকার হন কারাসকো, এবার তাকে ফাউল করেন সেমেডু। সহজ সুযোগ থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান সাউল নিগেজ। যা হয়ে থাকে ম্যাচের ফল নির্ধারণী গোলও।

লা লিগার ৩৩ ম্যাচ শেষে ২১ জয়, ৭টি ড্র এবং ৫ হারে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। আর সমান ম্যাচে ১৫ জয়, ১৪ ড্র এবং ৪ হারে ৫৯ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে বার্সেলোনার থেকে এক ম্যাচ কম ৩২টি ম্যাচ খেলে ২১ জয় ৮টি ড্র এবং ৩টি ম্যাচে হেরে ৭১ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে রিয়াল মাদ্রিদ।

বাংলা ইনসাইডার/এসএম