ঢাকা, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

Bangla Insider

রোনালদো-দিবালায় উড়ছে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ জুলাই ২০২০ বুধবার, ১১:১৯ এএম
রোনালদো-দিবালায় উড়ছে জুভেন্টাস

জুভেন্টাসের হয়ে পাউলো দিবালা-ক্রিশ্চিয়ানো রোনালদো জুটি যেন উড়ছে। করোনা বিরতি কাটিয়ে দুইজনই সিরি আ ফেরার পর টানা তৃতীয় ম্যাচে গোল করেছেন। আর জেনোয়ার বিপক্ষে গতকাল নতুন করে যোগ হয়েছেন ডগলাস কস্তা। এই তিনজনই করেছেন দেখার মতো তিন গোল। আর এই তিন গোলে অসাধারণ এক জয় তুলে টেবিলের শীর্ষস্থান পাকাপোক্ত করেছে তুরিনের বুড়িরা।

প্রথম গোল পেতে দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে জুভেন্টাসকে। অবশ্য গোল যে হবে সেটা বোঝা যাচ্ছিল আগে থেকেই। প্রথমার্ধে ক্রিশ্চিয়ানো রোনালদো দুইবার গোলে শট করেও জেনোয়া গোলরক্ষকের দারুণ সেভের কাছে পরাস্ত হয়েছিলেন। বিরতির ৫ মিনিট পরই গোল করেন দিবালা। বক্সের ভেতর সলো রান নিয়ে দুই ডিফেন্ডার ছিটকে ফেলে বাম পায়ের বাঁকানো শটে দূরের পোস্টে বল জড়ান আর্জেন্টাইন। চোখ ধাঁধানো গোলের গল্প অবশ্য তখন সবে শুরু।

৫৬ মিনিটে ২৫ গজ দূর থেকে রোনালদো মারলেন গোলার মতো শট। মাঝবৃত্তের কাছাকাছি জায়গায় বল পেয়ে দৌড়ে গিয়েছিলেন জেনোয়ার গোলের দিকে। এরপর ডান পায়ে নেওয়া রোনালদোর শট জড়িয়েছে জালে। তাতে মৌসুমের ২৪ তম গোল পাওয়া হয়ে গেছে রোনালদোর। রোনলদোর দারুণ ওই গোলের পরই স্পেনে লিওনেল মেসিও পানেনকায় করেছেন আরেক চমক জাগানো গোল। তাতে ক্যারিয়ারের ৭০০ তম গোলের মাইলফলকও ছুঁয়েছেন তিনি। রোনালদো অবশ্য আগেই আছেন এলিট প্যানেলে। জেনোয়ার বিপক্ষে স্কোরশিটে নাম তোলার পর তাঁর গোলসংখ্যা দাঁড়িয়েছে ৭২৬টি।

ফ্রেডেরিকো বের্নাদেস্কির বদলি হয়ে মাঠে নেমে এরপর ব্রাজিলিয়ান ডগলাস কস্তাও আলো ছড়িয়েছেন। বক্সের ঠিক বাইরে থেকে বাম পায়ের বাঁকানো শটে কস্তা বল জড়িয়েছেন টপ কর্নারে। জয় নিশ্চিত জেতে মাউরিসিও সারি রোনালদোকে তুলে নেন ৭৪ মিনিটে। এরপর অবশ্য গোল খেয়ে বসে জুভেন্টাস। আন্দ্রেয়া পিনামন্তি কঠিন অ্যাঙ্গেল থেকে লক্ষ্যভেদ করেন জোরালো শটে। জুনে ইতালিতে ফুটবল ফেরার পর পঞ্চম ম্যাচে এসে তাতে ক্লিনশিট হাতছাড়া হয়েছে জুভেন্টাসের।

বাংলা ইনসাইডার/এসএম