ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ক্রিকেটারদের জিম সরঞ্জাম ধার দিবে বিসিবি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২০ মঙ্গলবার, ১২:১৩ পিএম
ক্রিকেটারদের জিম সরঞ্জাম ধার দিবে বিসিবি

৪ মাসের বেশি সময় ধরে মাঠের বাইরে টাইগাররা। এই লম্বা সময় ধরে নিজেদের ফিটনেস ধরে রাখতে ঘরোয়া পদ্ধতির উপরেই নির্ভরশীল ছিলেন ক্রিকেটাররা। তবে এবার জাতীয় দলের ক্রিকেটারদের ফিট রাখতে ব্যায়ামের সরঞ্জাম সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই মর্মে প্রতিটি ভেন্যু ম্যানেজারকে নির্দেশও প্রদান করেছে তারা। অর্থাৎ বিসিবির প্রত্যেকটি ভেন্যু থেকেই জিমের সরঞ্জাম সংগ্রহ করতে পারবেন ক্রিকেটাররা। একটি ইংরেজি দৈনিককে এরই মধ্যে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

বোর্ডের দেয়া এই সুবিধা সর্বপ্রথম গ্রহণ করেছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বিসিবির জিমনেশিয়াম থেকে কিছু ব্যায়ামের সরঞ্জাম সংগ্রহ করতে সোমবার (৬ জুলাই) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আসেন তিনি।

এই প্রসঙ্গে রাবিদ ইমাম বলেন, ‘মুশফিক এসেছিল জিমের সরঞ্জাম নিতে। আমরা এখন ক্রিকেটারদের জিমের সরঞ্জাম দিচ্ছি। তারা বিসিবির জিম থেকে সেগুলো সংগ্রহ করতে পারবে। এর মাধ্যমে বাসায় থেকেই নিজেদের ফিট রাখতে পারবে তারা। ডাম্বেল এবং বিভিন্ন ধরণের স্ট্রেচিং ব্যান্ড রাখা হয়েছে ক্রিকেটারদের জন্য।’

সিলেটের দুই ক্রিকেটার আবু জায়েদ রাহি এবং খালেদ আহমেদও এই বিসিবির জিম থেকে ব্যায়ামের সরঞ্জাম সংগ্রহ করেছেন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ম্যানেজার জয়দীপ দাস এমনটাই জানিয়েছেন।

জয়দীপ বলেন, ‘এখন জাতীয় দলের ক্রিকেটাররা আমাদের জিমনেশিয়াম থেকে ব্যায়ামের সরঞ্জাম নিতে পারছে। সিলেটের দুজন ক্রিকেটার, রাহি এবং খালেদ এরই মধ্যে কিছু সরঞ্জাম আমাদের এখান থেকে নিয়েছে। মূলত ভারোত্তোলন অনুশীলনের সরঞ্জাম যেমন ডাম্বেল এবং অন্যান্য জিনিস নিয়েছে।’

বাংলা ইনসাইডার/এসএম