ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

রাতে বৈঠকে বসবে ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২০ মঙ্গলবার, ১২:৫৭ পিএম
রাতে বৈঠকে বসবে ক্রিকেটাররা

আগামীকাল থেকে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ। এর মধ্যে দিয়ে মাঠে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। যখন বিশ্বের প্রায় সব দলগুলোই প্রস্তুতি নিচ্ছে মাঠে ফেরার, তখন অনিশ্চিত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ। দীর্ঘদিন মাঠের বাইরে থেকে হাঁপিয়ে উঠেছেন দেশের ক্রিকেটাররা। দ্রুত মাঠে নামতে আজ রাতে বৈঠকে বসবে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব).

বোর্ডকে আবার খেলা শুরুর প্রস্তাব দিতে আজ (মঙ্গলবার) রাত ৯টায় বৈঠকে বসবেন খেলোয়াড়রা। ক্রিকেটারদের সংগঠন কোয়াবের সঙ্গে আলোচনায় যোগ দিবেন জাতীয় দলসহ ঘরোয়া লিগে খেলা ক্রিকেটাররাও। যদিও কোয়াবের পক্ষ থেকে এর আগেও কয়েক দফা প্রস্তাব দেওয়া হয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে ফেরাতে। কারণ, ঐতিহ্যবাহী এই টুর্নামেন্ট খেলে সারাবছরের রুটি-রুজির জোগান দেন অনেক ক্রিকেটার।

এই নিয়ে নুরুল হাসান সোহান বলেন, ‘আমরা বৈঠক করবো আমাদের সংগঠন কোয়াবের সঙ্গে। ঘরে বসে থাকা এখন আমাদের জন্য কঠিন। তাই যত দ্রুত ফেরা যায় সে নিয়ে আলোচনা হবে। এখন সময় এসেছে করোনার সঙ্গে মানিয়ে চলার। করোনার ভয়ে যদি এভাবে বাসায় বসে থাকি, আমাদের ক্রিকেট ক্যারিয়ার বলে আর কিছুই থাকবে না।’

ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ ইলিয়াস সানিও ডিপিএল শুরুর পক্ষে সাফাই দিয়েছেন। দেশের যেসব বিভাগে করোনা ভাইরাসের প্রকোপ কম, সেখানে হলেও আপাতত অনুশীলনে নামার পক্ষে তিনি। দ্রুত ক্রিকেট ফেরানোর আবদার জানিয়ে ইলিয়াস সানি বলেন, ‘৩ মাস হয়ে গেল। আর ঘরে বসে থাকার উপায় দেখছি না। এতে করে আমাদের ক্রিকেট ক্যারিয়ারই ধ্বংস হয়ে যাবে। করোনাকে আর ভয় পেয়ে লাভ নেই।

এখন আমাদের মাঠে ফিরতে হবে। আমাদের রুটি-রুজির সব পথ বন্ধ হয়ে আছে। বিশেষ করে ঢাকা প্রিমিয়ার লিগের উপর আমরা যারা নির্ভর করে থাকি, তারা খুব অসহায় বোধ করছি। লিগ না হলে আমাদের সারা বছরের আয়ের পথটি বন্ধ হয়ে যাবে। তাই এখন আর করোনা ভয় করে লাভ নেই!’

বাংলা ইনসাইডার/এসএম