ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

শিরোপা এখন সময়ের ব্যাপার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০২০ শনিবার, ১০:০২ এএম
শিরোপা এখন সময়ের ব্যাপার

শিরোপাটা এক প্রকার বগলদাবাই করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। মৌসুমের ৩ ম্যাচ বাকি থাকতে দুই নম্বরে থাকা বার্সেলোনার থেকে চার পয়েন্টের ব্যবধান রিয়াল মাদ্রিদকে ৩৪ তম লা লিগার শিরোপার আভাস দিচ্ছে। গতকাল রাতে আলাভেসের বিপক্ষে ২–০ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ; পৌঁছেছে লা লিগা শিরোপার আরও কাছাকাছি।

রিয়ালের আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিক আলাভেস। বক্সের মধ্যে রিয়াল লেফট ব্যাক ফারল্যান্ড মেন্ডিকে ফাউল করেন আলভেসের ডিফেন্ডার শিমো নাভারো। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক নেন করিম বেনজেমা। ১১ মিনিটের এই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে রিয়াল।

তবে তার আগে রিয়ালের ভঙ্গুর ডিফেন্সের বেশ ভালোই পরীক্ষা নিয়েছে আলাভেস। অন্তত দুটি নিশ্চিত গোল থেকে বেঁচে যায় রিয়াল। আলাভেসের স্কটিশ উইঙ্গার অলিভার বার্কের শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দিয়ে দলকে নিশ্চিত গোল থেকে বাঁচান রিয়ালের গোলরক্ষক থিবাত কর্তোয়া।

এরপর জোসেলুর আরেকটি দুর্দান্ত শট উড়ে যায় উপরের পোস্ট ঘেঁষে। বেঁচে যায় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধ শুরুর একটি পরই লিড ডাবল করে ফেলে রিয়াল। করিম বেনজেমার দুর্দান্ত এক পাস থেকে বল পেয়ে আলাভেসের জালে সেটা জড়িয়ে দেন মার্কো আসেনসিও। যদিও এটা নিয়ে অফসাইডের অভিযোগ উঠেছিল। পরে ভিএআর দেখে গোল নিশ্চিত করেন রেফারি।

দুই গোলে এগিয়ে যাওয়ার পর রবার্তো রদ্রিগো, বেনজেমাদের আরও অন্তত দুইটি শট ঠেকিয়ে রিয়ালের জয়ের ব্যবধান আর বাড়তে দেননি। আয়েশী জয়ে জিনেদিন জিদান শেষদিকে এডেন হ্যাজার্ডকে মাঠে নামার সুযোগ করে দিয়েছেন। রিয়াল মাদ্রিদের পরের দুই ম্যাচে ভিয়ারিয়াল ও গ্রানাডার বিপক্ষে। বার্সেলোনা যাই করুক না কেন, এই দুই ম্যাচে জয় পেলেই ২০১৬-১৭ মৌসুমের পর আবারও লা লিগার শিরোপা ঘরে তুলবে জিদানের দল।

বাংলা ইনসাইডাএ/এসএম