ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

দর্শক ভরা স্টেডিয়ামে নেইমারদের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জুলাই ২০২০ সোমবার, ১০:২৫ এএম
দর্শক ভরা স্টেডিয়ামে নেইমারদের গোল উৎসব

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে একমাত্র লিগ ওয়ানকে স্থগিত করে শীর্ষে থাকা প্যারিস সেইন্ট জার্মেইকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়া হয়েছে করোনাভাইরাসের কারণে। আবার সেই ফ্রান্সেই প্রথম দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো। করোনার পর গতকাল দর্শক ভরা স্টেডিয়ামেই এক প্রীতি ম্যাচে খেলেছে নেইমারদের পিএসজি।

ফরাসি সরকার আয়োজিত এই প্রীতি ম্যাচে দ্বিতীয় বিভাগের দল লে হাভরেকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছেন ফরাসি চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন নেইমার, আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও স্প্যানিশ উইঙ্গার পাবলো সারাবিয়া। একটি করে গোল আইভোরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে, স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও তরুণ আর্নোদ কালিমুয়েন্দোর।

তবে নেইমার-ইকার্দিদের গোলবন্যা নয়, আলোচনায় এসেছে মাঠে দর্শকদের উপস্থিতি। মাঠে দর্শকদের সামনেই খেলেছেন পিএসজির তারকারা। হাভরের মাঠ স্তাদে ওসিয়েনেতে এদিন দর্শক ঢোকানো হয়েছিল। মাঠের ধারণক্ষমতা ২৫ হাজার হলেও মাঠে বসে খেলা দেখার সুযোগ পেয়েছিলেন মাত্র পাঁচ হাজার সৌভাগ্যবান। তাও, পেয়েছিলেন তো!

এই ম্যাচের মাধ্যমেই ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম লিগ হিসেবে করোনাকালীন সময়ে মাঠে দর্শক ঢোকার অনুমতি দিল কোনো দল। তবে কাউকেই প্রয়োজনীয় সতর্কতা ছাড়া ঢুকতে দেওয়া হয়নি। মুখে মাস্ক পরা ছিল বাধ্যতামূলক। দর্শকেরা বিভিন্ন ছোট ছোট দলে বিভক্ত হয়ে বসেছিলেন, দলের সদস্যদের মধ্যে ‘সামাজিক দূরত্ব’ না থাকলেও দলগুলোর মধ্যে সে দূরত্ব দেখা গেছে। তবে খেলা শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই অনেকের মুখে মাস্ক দেখা যায়নি আর।

বাংলা ইনসাইডার/এসএম