ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

আজ রাতেই হতে পারে শিরোপা উৎসব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬ জুলাই ২০২০ বৃহস্পতিবার, ০৩:০৪ পিএম
আজ রাতেই হতে পারে শিরোপা উৎসব

শিরোপা নিশ্চিতের লড়াইয়ে বৃহস্পতিবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এদিন ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে ভিয়ারিয়ালকে। আর এই ম্যাচ জিতলে ১ ম্যাচ বাকি থাকতেই ৩৪ তম বারের মতো স্প্যানিশ লা লিগার শিরোপা জিতবে রিয়াল মাদ্রিদ।  

রিয়াল মাদ্রিদ আর শিরোপার দুরত্ব ঘুচে গেছে করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিরতিতে। করোনা লকডাউনের আগে খেলা ২৭ রাউন্ড শেষে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। বাকি ১১ ম্যাচে তাই দেখেশুনে খেললেই শিরোপা চলে যেত কাতালান শিবিরে। কিন্তু বার্সা লকডাউনের পর ফিরে খেলা নয় ম্যাচে ড্র করেছে তিনটিতে, হারিয়েছে মূল্যবান ৬টি পয়েন্ট। অন্যদিকে রিয়াল জিতেছে ৯ ম্যাচের ৯ টিতেই।

দুই দলের এই দুই বিপরীত অবস্থাতে কোচ জিনেদিন জিদানের অধীনে দ্বিতীয়বারের মতো লা লিগার শিরোপা জয় এখন শুধুই সময়ের অপেক্ষা। সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ শিরোপা জিতেছিল রিয়াল। এরপর চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত খেললেও লিগে বার্সার কাছে মাথা নোয়াতে হয়েছে অল হোয়াইটদের। এবারের মৌসুমে সেই আক্ষেপ রাখেননি জিজু। দাপটের সঙ্গে খেলেই শিরোপার দ্বারপ্রান্তে দলটি।

অপরদিকে একই সময়ে ক্যাম্প ন্যু’তে বার্সা খেলবে ওসাসুনার বিপক্ষে। লা লিগার শেষ দুই ম্যাচ একই সময় অনুষ্ঠিত হবে কেননা এই দুই ম্যাচেই নির্ধারিত হবে শিরোপাজয়ী এবং অবনমনের তিন দল। তাই স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ আগেই ঘোষণা দিয়েছে শেষ দুই রাউন্ডের সবগুলি ম্যাচ একই সময়ে অনুষ্ঠিত হবে।

বাংলা ইনসাইডার/এসএম