ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু হচ্ছে কাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২০ মঙ্গলবার, ০৯:৪১ এএম
জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু হচ্ছে কাল

অক্টোবর ও নভেম্বরে আসন্ন বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের বাকী চার ম্যাচকে সামনে রেখে জাতীয় ফুটবল দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হচ্ছে আগামীকাল (৫ আগস্ট)। গাজীপুরের সারা রিসোর্টে তিন মেয়াদে ডাক পাওয়া জাতীয় দলের ৩৬ সদস্যের স্কোয়াড যোগ দিবেন ক্যাম্পে। বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার এই তিন দিনে তিন মেয়াদে মোট ৩৬ জন ফুটবলার যোগ দিবেন ক্যাম্পে। প্রথম মেয়াদে যোগ দিবেন ১২ জন ফুটবলার।

ক্যাম্পে যোগদানের আগে সবাইকে নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করতে হবে। এরপর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) খেলোয়াড়দের করোনা পরীক্ষা করবে। দুই মেয়াদে করোনা পরীক্ষা করেই ক্যাম্পে যোগ দিবেন ফুটবলাররা। দেশের বাইরে থেকে আসবেন দুই ফুটবলার। ডেনমার্ক থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে ফিনল্যান্ড থেকে আসবেন প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া তারিক রায়হান কাজী।

১৬ আগস্ট ইংল্যান্ড থেকে ঢাকায় আসবেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে ও তার সহকারী স্টুয়ার্ট পল ওয়াটকিচ। ঢাকায় এসেই তারাও এক সপ্তাহের আইসোলেশনে থেকে করোনার পরীক্ষার মধ্য দিয়ে ক্যাম্পে যোগ দিবেন। এই সময়ে যোগ দিবেন দলের ফিজিও ও গোলরক্ষক কোচও। সাময়িক কয়েক মাসের জন্য নিয়োগ পেয়ে ফিটনেস কোচ ও ম্যাচ বিশ্লেষকও যোগ দিবে মধ্য আগস্টে।

বাংলা ইনসাইডার/এসএম