ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

শ্রীলঙ্কার বিকল্প ওয়েস্ট ইন্ডিজ?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার, ০৩:১১ পিএম
শ্রীলঙ্কার বিকল্প ওয়েস্ট ইন্ডিজ?

করোনা নিয়ে শ্রীলঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় এবং শ্রীলঙ্কান সরকারের অনমনীয়তার কারণে প্রায় ভেস্তে যেতে বসেছে বাংলাদেশ জাতীয় দল ও এইচপি বহরের করোনা পরবর্তী শ্রীলঙ্কা সফর। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি জানিয়ে দিয়েছেন যে, লঙ্কানদের বেঁধে দেয়া শর্ত মেনে বাংলাদেশ লঙ্কা সফরে যাচ্ছে না।

অর্থাৎ শেষপর্যন্ত শ্রীলঙ্কা এই সিদ্ধান্তে অটল থাকলে সহসা আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তন হচ্ছে না টাইগারদের। অন্তত এফটিপির সূচি তেমন কথায় বলছে। তাহলে করোনার কারণে সাকিব-তামিমদের ২২ গজে দেখার অপেক্ষাটা আরও দীর্ঘায়িত হবে টাইগার সমর্থকদের জন্য।

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য বিসিবিকে অপেক্ষা করতে হবে চলতি বছরের পুরো সময়টা। আগামী বছরের শুরুর দিকে অর্থাৎ জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে ৩টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসার কথা আছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। আপাতত সেদিকেই দৃষ্টি বোর্ডের।

এই প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, ‘এখন আমরা শ্রীলঙ্কাকে অনুরোধ করেছি। তারা যদি মানে, তবে যেতে পারি, নাহয় অন্য পরিকল্পনা আছে। আমরা ঘরোয়া লিগ শুরু করবো। এরপর তো আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসার কথা আছে।’

এখন দেখার বিষয় আদৌ শ্রীলঙ্কা সফর মাঠে গড়ায় নাকি ঘরোয়া ক্রিকেটের পথে হাঁটে বিসিবি। শ্রীলঙ্কা সফর না হলে টাইগারদের প্রত্যাবর্তন হওয়ার কথা ক্যারিবীয়দের বিপক্ষে। আর সেই প্রত্যাবর্তনের আগে জাতীয় দলের ক্রিকেটারদের সর্বোচ্চ দেখা যেতে পারে দেশের ঘরোয়া ক্রিকেটে।

বাংলা ইনসাইডার/এসএম