ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

দুর্দান্ত ম্যাচে বার্সেলোনার বিপক্ষে গেতাফের জয়

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০ রবিবার, ০৮:৫০ এএম
দুর্দান্ত ম্যাচে বার্সেলোনার বিপক্ষে গেতাফের জয়

নিজেদের মাঠে লড়াকু ফুটবল খেলে বার্সেলোনা হারিয়ে ১-০ গোলে জয় পেলো গেতাফে। ২০১১ সালের পর দলটির বিপক্ষে এই প্রথম জিতল গেতাফে। আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকে জমে ওঠে ম্যাচ। প্রথম থেকেই ভালো সুযোগ পায় গেতাফে। ৫৬তম মিনিটে হাইমে মাতার সফল স্পট কিকে এগিয়ে যায় গেতাফে। ডিজেনে ডাকোনামকে ফ্রেঙ্কি ডি ইয়ং ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা।

গেতাফের গোলরক্ষককে ধাঁধায় ফেলতে পারেনি বার্সেলোনা। ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়তো যদি হুয়ান এর্নান্দেসের শট ক্রসবারে লেগে ফিরে না আসতো। তবে ম্যাচের দুই মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। প্রথমবারের মতো শুরুর একাদশে খেলা সের্জিনো দেস্তের কাছ থেকে বল পেয়ে লিওনেল মেসির বুলেট গতির শট ফেরে পোস্টে লেগে।
২৯তম মিনিটে আবার সুযোগ আসে সফরকারীদের সামনে। মেসির ফ্রি-কিকে ঠিক মতো হেড করতে পারেননি লংলে। পুরোপুরি ফাঁকায় ছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই ফরাসি ডিফেন্ডার।

পরের মিনিট সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন গ্রিজমান। প্রতি-আক্রমণে পেদ্রির কাছ থেকে বল পেয়ে অবিশ্বাস্যভাবে অনেক উপর দিয়ে শট নেন এই ফরাসি ফরোয়ার্ড। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে একটুর জন্য লক্ষ্যে থাকেনি মেসির শট। দুই মিনিট পর গেতাফে খেতে বসেছিল আত্মঘাতী গোল। দেস্তের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দিচ্ছিলেন ডিজেনে। ক্রসবারে লেগে ফিরলে মৌসুমের প্রথম হার নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।