ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

রিয়ালকে হারিয়ে অবিশ্বাস্য জয় কাদিসের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০ রবিবার, ০৯:২১ এএম
রিয়ালকে হারিয়ে অবিশ্বাস্য জয় কাদিসের

শক্তি-সামর্থ্যে অনেক পিছিয়ে থাকা কাদিস গতকাল আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ১-০ গোলে পরাজিত করলো রিয়াল মাদ্রিদকে। ২৯ বছর পর কাদিসের বিপক্ষে হারের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। আর চলতি মৌসুমে এটা তাদের প্রথম হার। লিগে প্রায় ১৭ মাস পর ঘরের মাঠে হারল রিয়াল। ২০১৯ সালের ১৯ মে সবশেষ হেরেছিল তারা।

১৪ বছর পর স্পেনের শীর্ষ লিগে ফেরা কাদিস শুরু থেকেই ছিল দুর্দান্ত। আক্রমণে বারবার ভীতি ছড়াতে থাকে আগের পাঁচ ম্যাচের দুটিতে জেতা ও একটিতে ড্র করা দলটি। দ্বিতীয় মিনিটে এগিয়েও যেতে পারত তারা। নিজেদের ডি-বক্সের মুখে বল ক্লিয়ার করতে অহেতুক বিলম্ব করছিল রিয়াল, তারই ফাঁকে বল পেয়ে আলভারো নেগ্রেদোর নেওয়া শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়াতে যাচ্ছিল। গোললাইনের ঠিক আগ থেকে স্লাইডে ফেরান সের্হিও রামোস। চতুর্দশ মিনিটে থিবো কোর্তোয়ার নৈপুণ্যে আরেক দফা বেঁচে যায় রিয়াল। স্প্যানিশ ডিফেন্ডার হুয়ান কালার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান বেলজিয়ামের এই গোলরক্ষক।

দুই মিনিট পরেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় কাদিস। সতীর্থের হেডে বাড়ানো বল প্রথম ছোঁয়ায় হাঁটু দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে দারুণ বুদ্ধিদীপ্ত এক টোকায় ঠিকানা খুঁজে নেন লোসানো। বল কোর্তোয়ার বাহু ছুঁয়ে জালে জড়ায়।
৩৭তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণ করে রিয়াল। তবে প্রতিপক্ষকে পরীক্ষায় ফেলার মতো কিছুই করতে পারেনি তারা। দুই মিনিট পর কর্নারে রাফায়েল ভারানের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৬৬তম মিনিটে টনি ক্রুসের ক্রস ছয় গজ বক্সের মুখে আয়ত্ত্বেই পেয়েছিলেন ভিনিসিউস জুনিয়র; কিন্তু হেড লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৮১তম মিনিটে সমতায় ফিরতে পারত রিয়াল; কিন্তু ভাগ্য সহায় ছিল না। ডি-বক্সের বাইরে থেকে করিম বেনজেমার শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবার এড়াতে পারেনি। বাকি সময়ে মরিয়া চেষ্টা চালালেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি চ্যাম্পিয়নরা।