ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

নিউক্যাসলকে বড় ব্যবধানে হারাল ইউনাইটেড

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০ রবিবার, ০৯:৩৮ এএম
নিউক্যাসলকে বড় ব্যবধানে হারাল ইউনাইটেড

আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড আক্রমণ বাড়িয়ে প্রথমার্ধেই ফিরে সমতায়। বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও কোনভাবেই এগিয়ে যেতে পারছিল না তারা। অপেক্ষা ফুরোয় শেষ দিকে। শেষের ১০ মিনিটে আরও তিন গোল করে নিউক্যাসল ইউনাইটেডের মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে উলে গুনার সুলশারের দল।
সেন্ট জেমস পার্কে গতকাল ৪-১ গোলে নিউক্যাসলকে হারিয়েছে ইউনাইটেড।
লুক শ’য়ের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরান হ্যারি ম্যাগুইয়ার। পরে একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস, অ্যারন ওয়ান-বিসাকা ও মার্কাস র্যাশফোর্ড ।
আত্মঘাতী গোলে দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে ইউনাইটেড। জেফ হেনড্রিক ক্রস বাড়িয়েছিলেন, কিন্তু বল শ’য়ের পায়ে লেগে জালে জড়ায়। গোলরক্ষক দাভিদ দে হেয়ার কিছুই করার ছিল না।
র্যাশফোর্ড, ফ্রেদ লক্ষ্যভেদে ব্যর্থ হওয়ার পর ১৯তম মিনিটে ডি-বক্সে নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে ফের্নান্দেস দারুণ শটে জাল খুঁজে নেন।
নিউক্যাসলের রক্ষণে চাপ ধরে রেখে ইউনাইটেড সমতায় স্বস্তি ফেরায় চার মিনিট পরই। স্প্যানিশ ফরোয়ার্ড মাতার কর্নার থেকে হেডে বল ঠিকানায় পৌঁছে দেন ইংলিশ ডিফেন্ডার ম্যাগুইয়ার।
দ্বিতীয়ার্ধের শুরুতে গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় দুই দলই। ৫২তম মিনিটে ক্যালাম উইলসনের  শট ঝাঁপিয়ে পড়ে ফেরান ইউনাইটেড গোলরক্ষক। এরপর ফের্নান্দেসের স্পট কিক ফিরিয়ে নিউক্যাসলের ত্রাতা গোলরক্ষক কার্ল ডারলো। ডি-বক্সে র‌্যাশফোর্ড ফাউলের শিকার হলে বেশ কিছুক্ষণ ধরে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
শ, র‌্যাশফোর্ডদের এলোমেলো প্রচেষ্টার পর ৮৬তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। র‌্যাশফোর্ডের ছোট পাস ধরে ডান পায়ের দারুণ শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফের্নান্দেস।
চার মিনিট পর র‌্যাশফোর্ডের কাছ থেকে ফিরতি পাস পেয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন অ্যারন ওয়ান-বিসাকা। আর দ্বিতীয়ার্ধের যোগ করা সময় ফের্নান্দেসের থ্রু বল ধরে বল জালে পাঠান র‌্যাশফোর্ড।