ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

দেশের মাটিতেই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে চায় বাফুফে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১ বুধবার, ০৯:২৬ পিএম
দেশের মাটিতেই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে চায় বাফুফে

২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে গ্রুপ ‘ই’ তে জায়গা পায় বাংলাদেশে। গ্রুপের অন্য দল ছিল আফগানিস্তান,ভারত, ওমান ও কাতার। বাছাই পর্বের এখন পর্যন্ত মোট ৫ টি ম্যাচ খেলেছে বাংলাদেশ,যার মধ্যে চারটিতেই হার এবং ভারতের মাটিতে ভারতে সাথে ১-১ গোলে ড্র করে।

ঘরের মাঠে কাতারের বিপক্ষে ২-০ গোলে হারার পর ফিরতি লেগে কাতারের মাটি থেকে ৫-০ গোলে বিধস্ত হয় বাংলাদেশ। এদিকে আফগানিস্তানের ঘরের মাঠে ১-০ এবং ওমানের মাঠ থেকে ৪-১ গোলের হার নিয়ে ফিরে জেমি ডের শিষ্যরা। আগামী মার্চে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ আয়োজিত হওয়ার কথা রয়েছে যার সবগুলাই বাংলাদেশের জন্য হোম ম্যাচ।

আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশনে এক বিজ্ঞপ্তিতে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ জানান, ” আমাদের বাকি তিন ম্যাচের জন্য ওমান ও কাতার ফুটবল ফেডারেশন থেকে প্রস্তাব পেয়েছি তাদের মাঠে আয়োজন করার। আমাদের প্রতিপক্ষ তিন দল হয়তো রাজি আছে কিন্তু তারা এখনো নিশ্চিত করেনি।

আমরা ইতিমধ্যে সিলেট স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে ঘোষণা দিয়েছি। তবে আমরা তাদের ধন্যবাদ জানাচ্ছি কিন্তু আমরা দেশের মাটিতেই খেলতে আগ্রহী। তবে ফিফা বা এএফসি যদি কোনো সিদ্ধান্ত দেয় তবে আমরা তা মেনে চলবো।”

তিনি আরও জানান, “আগামীকাল জেমি ডে বাংলাদেশে ফিরছেন। সরকারী নিয়ম অনুযায়ী ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থেকে লীগের ম্যাচ গুলা পর্যবেক্ষণ করবেন। সহকারী কোচ স্টুয়াট ওয়াটকিস গত ৭ জানুয়ারি দেশে এসেছেন এবং তিনি এখন কোয়ারাইন্টানে আছেন।”