ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

চট্টগ্রামে বাংলাদেশের ট্রাজেডি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২১ রবিবার, ০৪:৪০ পিএম
চট্টগ্রামে বাংলাদেশের ট্রাজেডি

চট্টগ্রামে টেস্ট ম্যাচে কুফা হয়ে দাঁড়ালেন মায়ার্স। তার করা ২১০ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করেই বাংলাদেশের কাছ থেকে জয় কেড়ে নিয়ে আসল ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ৩৯৫ রানের লক্ষ্যে কাল ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেটে ১১০ রান তুলে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল।

তবে পঞ্চম দিনের শুরুর দুই সেশনেও কোন উইকেট না হারিয়ে ক্রিজে শক্ত অবস্থা তৈরি করে মায়ার্স ও বোনার। তাদের করা ২১৬ রানের পার্টনারশিপই গড়ে দেয় ব্যবধান। চট্টগ্রামে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে এশিয়ার মাটিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ, অভিষেক টেস্টে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রানের ইনিংস খেলার রেকর্ড গড়েছেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান কাইল মায়ার্স। এই জয়ের ফলে ২ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

২০১৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে রান তাড়া করে ৩৮৮ রান করেছিলো স্বাগতিক শ্রীলংকা, বাংলাদেশের মাটিতে সর্বোচ্চ ৩১৭ রান করে জিতেছিলো নিউজিল্যান্ড। দুই রেকর্ডকেই টপকে গেছে ওয়েস্ট ইন্ডিজ, কাইল মায়ার্সের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি ও এনক্রুমাহ বোনারের ৮৬ রানের ইনিংসে ৩৯৫ রান তাড়া করে জিতেছে দলটি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ৪৩০ & ২২৩/৮ ডিক্লেয়ার. (মুমিনুল হক ১১৫, লিটন দাস ৬৯, মুশফিকুর রহিম ১৮, জোমেল ওয়ারিকান ৩/৫৭, রাকিম কর্নওয়েল ৩/৮১, শ্যানন গ্যাব্রিয়েল ২/৩৭)।

ওয়েস্ট ইন্ডিজ ২৫৯ &  ৩৯৫/৭ (কাইল মায়ার্স ২১০*, জন ক্যাম্পবেল ২৩, ক্রেইগ ব্রাথওয়েট ২০, এনক্রুমাহ বোনার ৮৬, জশোয়া ডি সিলভা ২০, মেহেদি হাসান মিরাজ ৩/১১২)।

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ৩ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ কাইল মায়ার্স (ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল)।